আগেরবার মোদীজির কাছে হেরে গিয়েছিলেন! তাই এবার লোকসভা ভোটে আর লড়াই করবেন না এই রাজ্যের মুখ্যমন্ত্রী।

লোকসভা ভোটের আগে এই মুহূর্তে মোদী সরকারের বিরুদ্ধে তৈরি হয়েছে এক মহাজোট বন্ধন। সেই মহাজোট বন্ধনে দিল্লির শাসক দল কেজরিওয়ালের আম আদমি পার্টি যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছে। দীর্ঘ দিনের ঝগড়া ভুলে গিয়ে একসাথে হয়েছেন হাত এবং ঝাড়ু।

কিন্তু হাত এবং ঝাড়ুর মোদির বিরুদ্ধে একসাথে লড়াই করার কথা জানালেও এই লোকসভা নির্বাচনে নিজে প্রার্থী হিসাবে দাঁড়াবেন না বলে জানিয়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু কেন তিনি এবার লোকসভা নির্বাচনে লড়বেন না সেই বিষয়ে বিস্তারিত জানতে গিয়ে এই তথ্যটি উঠে আসে যে, এম আদমি পার্টির মন্ত্রীরা জানিয়েছেন লোকসভা নির্বাচনের পর বছর ঘুরতে না ঘুরতেই দিল্লিতে বিধানসভা নির্বাচন। তাই এই মুহূর্তে লোকসভা নির্বাচনে থেকে কেজরিওয়াল বেশি ফোঁকাশ করতে চাই দিল্লির বিধানসভা নির্বাচনে।

তবে আম আদমি পার্টির নেতা মন্ত্রীরা যাই বলুক না কেন এর পেছনে রাজনৈতিক বিশেষজ্ঞরা সম্পন্ন এক অন্য গন্ধ পাচ্ছেন। রাজনৈতিক বিশেষজ্ঞদের মধ্যে কয়েকজন জানিয়েছেন যে এর আগেরবারে মোদিকে হারানোর জন্য মোদী যেখান থেকে ভোটে দাড়িয়ে ছিলেন সেই কেন্দ্র থেকেই কেজরিওয়াল দাঁড়িয়েছিলেন নির্বাচনে। অর্থাৎ বারানসি থেকে দুজনে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু সেই সময় কেজরিবাল কে একেবারে ধরাশায়ী করে দিয়েছিলেন নরেন্দ্র দামোদর দাস মোদী। এবং সেখানে লজ্জাজনক পরিস্থিতিতে হেরে গিয়েছিলেম কেজরিবাল। সেও জন্যেই হার নিশ্চিত জেনে মুখ বাঁচাতে এবার উনি নিজেকে লোকসভা নির্বাচন থেকে সরিয়ে রাখতে চাইছেন।
#অগ্নিপুত্র