fbpx
আন্তর্জাতিকখেলাধূলাদেশনতুন খবরমতামত

এবার পাকিস্তানের প্রাপ্তন অধিনায়ক করলেন বিরাট কোহলির প্রশংসা। জেনে নিন উনি ঠিক কি বললেন বিরাট কোহলির ব্যাপারে।

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ শুরু হবার আগে বিরাট কোহলি সম্পর্কে অনেকেই অনেক মতবাদ করেছিলেন। পিছিয়ে ছিলেন না পাকিস্তানের প্লেয়াররাও। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম বলেছিলেন যে এই অস্ট্রেলিয়া সিরিজই হচ্ছে বিরাট কোহলির ক্যাপ্টেনের এবং প্লেয়ার হিসাবে আসল পরীক্ষা। এই সিরিজেই নির্ধারণ করে দেবে বিরাট কোহলি আসলে কোন লেভেলের প্লেয়ার এবং ক্যাপ্টেন হিসেবে কতটা দক্ষ। আর এবার সিরিজ জয়ের পর ভারত অধিনায়ক বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম।

সিরিজ শুরু হওয়ার আগে ওয়াসিম আক্রম বলেছিলেন যে এটাই বিরাট কোহলির নিজেকে সেরা প্রমাণ করার শ্রেষ্ঠ মঞ্চ। এই সময় অস্ট্রেলিয়ান ক্রিকেট দলটি অতটা অভিজ্ঞ নয় যতটা তারা পূর্বে ছিল। তাই এই সময় পুরো শক্তি নিয়ে অস্ট্রেলিয়া দলের উপর ঝাপিয়ে পড়ে তাদের বিরুদ্ধে জয় ছিনিয়ে নেওয়ার বিরাট কোহলি আসল উদ্দেশ্য। এবং বিরাট কোহলি সেটাই করে দেখালেন। প্রথম ভারতীয় তথা এশিয়ার কোনো অধিনায়ক হিসাবে সিরিজ জিতলেন অস্ট্রেলিয়াতে।

আর এরপরই পুরোপুরি ভাবে বিরাট কোহলি প্রশংসায় ডুবে যান প্রাক্তন পাকিস্তানি অধিনায়ক ওয়াসিম আক্রম।উনি বিরাট কোহলির প্রশংসা করে জানিয়েছেন যে ভারত পুরো টিম হিসাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছে এবং সেই দলের যোগ্য নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। আমার মতে বিরাট কোহলি এত সুন্দর নেতৃত্বই ভারতকে অস্ট্রেলিয়া বিরুদ্ধে জয়ের পথ সুগম করে দিয়েছে এবং এর ফলে ভারতীয় ক্রিকেটের ভিত আরো মজবুত হয়ে গেল।

এছাড়াও পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী তথা পূর্ব পাকিস্তানি প্লেয়ার ইমরান খানও বিরাট কোহলি এবং ইন্ডিয়া টিমের যথেষ্ট প্রশংসা করেছেন। তিনি বলেছেন যে যে কোন এশিয়া দল হিসেবে অস্ট্রেলিয়া গিয়ে তাদের মাটিতে সিরিজ জয় ঐতিহাসিক। এবং এর জন্য বিরাট কোহলির অনবদ্য নেতৃত্বের প্রশংসা শোনা যায় তার মুখে।
#অগ্নিপুত্র

Open

Close