এবার মোদী সরকার সরাসরি টাকা পাঠাতে চলেছেন দেশের গরিব, কৃষক ও বেকারদের আকাউন্টে। মকর সংক্রান্তির পরই বড় ঘোষণা।

কয়েকদিন আগে দেশের উচ্চ শ্রেণীর জন্য 10 শতাংশ সংরক্ষণ দিয়ে সকলের মধ্যে এক অবাক করা সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবং সেই সিদ্ধান্ত খুব তাড়াতাড়ি কার্যকর করতে চলেছেন মোদীজি। এর ফলে বেশ উপকৃত হবেন দেশের গরিব উচ্চ শ্রেণীর মানুষজন।

মোদি সরকারের আগামী কেবিনেট বৈঠকটি অনুষ্ঠিত হবে 16 ই জানুয়ারী অর্থাৎ মকর সংক্রান্তি পরেই এই বৈঠক হবে। এবং সেই বৈঠকেই মোদি সরকার ঘোষণা করতে চলেছেন এক যুগান্তকারী সিদ্ধান্তের।
এই সিদ্ধান্তে মোদি সরকার এবারে দেশের উচ্চশ্রেণীর বেকারদের পাশাপাশি দেশের গরিব চাষি এবং বেকারত্ব মহলের জন্য এক খুশির খবর নিয়ে এসেছেন।

মোদি সরকারের এই সিদ্ধান্ত জানানো হয়েছে যে দেশের অত্যন্ত গরীব চাষী যারা অন্যের জমিতে চাষ করে নিজেদের দৈনন্দিন জীবন নির্বাহ করছেন। এবং দেশের বেকারদের জন্য এবার 30 হাজার টাকা করে সাহায্য দান করা হবে এবং সেই টাকা সরাসরি তাদের ব্যাংক আকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে।

কিন্তু কারা এই সিমের আওতাভুক্ত হবেন সেটা বিবেচনা করা হবে “ইউনিভার্সেল ইনকাম স্কিম” এর তথ্য অনুযায়ী। কিন্তু যারা এই সুবিধা ভুক্ত হবেন তাদের গ্যাসের সাবসিডির টাকা টি বন্ধ হয়ে যাবে এমনই জানানো হয়েছে কেন্দ্র সরকারের তরফে।

আর এর ফলে দেশের বেকার যুবকদের পাশাপাশি কৃষক মহলেও বেশ খুশির মেজাজ। তারা সকলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ জানিয়েছেন।
#অগ্নিপুত্র