fbpx
দেশনতুন খবররাজনৈতিক

এবার রাফায়েলের নাম পর্যন্ত ভুলে যাবে কংগ্রেস। রক্ষামন্ত্রী নির্মলা সীতারমন পর্দাফাঁস করলেন কংগ্রেসের।

এই মুহূর্তে দেশের রাজনীতিতে সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠেছে বিজেপি দল। দেশের বেশিরভাগ মানুষ চাইছেন যে পরবর্তী অর্থাৎ সামনের লোকসভাতে বিজেপি জিতুক এবং দেশের পরবর্তী প্রধানমন্ত্রী হোক মাননীয় নরেন্দ্র মোদী মহাশয়। আর এটাই সব থেকে বড় অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে কংগ্রেসের কাছে। তাই বিজেপি এবং মোদীজির জনপ্রিয়তা নষ্ট করার জন্য কংগ্রেসের তরফ থেকে বারবার রাফায়েল বিমান নিয়ে মানুষকে ভুল বোঝানোর চেষ্টা করা হয়েছে। যেখানে সুপ্রিম কোর্ট রায় দিয়ে জানিয়ে দিয়েছে যে লাফায়েল নিয়ে কোনো দুর্নীতি করেননি বিজেপি দল। সেখানে কংগ্রেস বারবার একই কথা বলে মানুষের মধ্যে বিজেপি নিয়ে একটা ভুল ধারণা ঢুকিয়ে দেবার চেষ্টা করছে।

কিন্তু এই মুহূর্তে যখনই কংগ্রেসের তরফ থেকে রাফয়েল নিয়ে কোনো কথা উঠছে তখন তারা নিজেদের কথায় নিজেরাই ফেঁসে যাচ্ছেন। তার আরও একবার প্রমাণ পাওয়া গেল এই দিনের লোকসভায়।
গত শুক্রবার দিন লোকসভায় এই রাফায়েল বিমান নিয়ে চরম তর্ক বিতর্ক চলে। এরপরে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন জানিয়ে দেন যে খুব তাড়াতাড়ি অর্থাৎ 2022 সালের মুহূর্তে ভারতীয় বায়ুসেনার হাতে রাফায়েলের সবকটি বিমান চলে আসবে। এবং তার সাথে তিনি আরো জানান যে এবছরের সেপ্টেম্বর মাসে অর্থাৎ সেপ্টম্বর 2019 সালের একটি রাফায়েল বিমান ভারতীয় বায়ু সেনার হাতে চলে আসবে।।

নির্মলা সীতারামন এর এই উক্তির পরেই কার্যত মুখ বন্ধ হয়ে যায় কংগ্রেসের। এবং রাজনৈতিক মহল মনে করছেন যে এরপর থেকে আর কোনোদিন রাফায়েল নিয়ে মিথ্যা আরোপ লাগানোর চেষ্টা করবে না কংগ্রেস কারণ সিতারাম সিতারাম জানিয়ে দিয়েছেন যে খুব তাড়াতাড়ি ভারতীয় বায়ুসেনা পেয়ে যাচ্ছে রাফায়েল বিমান।
#অগ্নিপুত্র

Close