এবার সেনাবাহিনীর গাড়ীতে কেউ পাথর ছুঁড়লেই সে হয়ে যাবে অন্ধ। জেনে নিন কি এমন করলেন সেনাবাহিনী।

0
22

দীর্ঘদিন ধরে কাশ্মীরে সেনা জাওয়ানদের উপর পাথর হামলা করে অসছে কাশ্মিরবাসী মুসলিমরা। সেনারা বিভিন্ন উপায়ে তাদের আটকানোর চেষ্টা করে আসছেন। কিন্তু কোনো কিছু করেই তাদের আটকানো সম্ভব হয়নি। তাই এবার সকল কে অবাক করে সেনারা নিলেন এক অভিনব কৌশল।

এবার থেকে সেনা জওয়ানদের উপর পাথর হামলা করলে তাদের পেতে হবে চরম শাস্তি। এবার অন্ধ হয়ে যাবে সেনাদের উপর হামলাকারীরা। তাই এখন থেকেই সেনা জওয়ানদের উপর হামলাকারীদের সতর্ক বার্তা দিয়ে রাখলেন সেনা জাওয়ানরা।

এবার ভারতীয় সেনারা ব্যবহার করতে চলেছে নুতন প্রযুক্তিতে তৈরি হওয়া লেজার বুলেট। এর সাহায্যে যদি এবার কেউ সেনাদের উপর হামলা করেন তাহলে তাদের অন্ধ করে দেওয়া হবে।

সেনা কর্তৃপক্ষ জানিয়েছেন যে, এই লেজার ভেসিকলটি তৈরি করা হয়েছে পাথরবাজদের শায়েস্তা করবার জন্য। এই ভেসিকলের গায়ে লাগানো থাকবে স্পেশাল লেজার বুকেট। এই বুলেটের সাহায্যে যেকোনো ব্যাক্তিকে অন্ধ করে দেওয়া হবে কিছু সময়ের জন্য।

বিশেষ সূত্রে জানা গিয়েছে যে, এই ভেসিকলের জন্য ভারত সরকারের খরচ হয়েছে ৫০ লক্ষ টাকা। এবং এটাই ২০ লক্ষ টাকা মূল্যের লেজার বুলেট লাগানো থাকবে। আর এই লেজারের এতটাই ক্ষমতা যে একসাথে ১০০০০ জনকে এট‍্যাক করা যাবে। এরফলে এবার থেকে ভারতের সেনা জাওয়ানদের উপর পাথর হামলা করা হলেই পাথরবাজদের অন্ধ করে দেওয়া হবে।
#অগ্নিপুত্র