in , , ,

দক্ষিণ আফ্রিকায় গিয়ে সফল অভিযান চালিয়ে এল ভারতীয় গোরখা বাহিনী। জেনে নিন সেই ইতিহাস।

ভারতীয় সেনা জওয়ানদের সম্মান জানাতে এবার রেড চিলি এন্টারটেইনমেন্ট অর্থাৎ শাহরুখ খানের নিজস্ব প্রজেক্ট নিয়ে আসতে চলেছে একটা সুন্দর সিনেমা। এই সিনেমাটি তৈরি হচ্ছে ভারতীয় সেনা জওয়ানদের স্পেশাল অভিযান “খুরকি অপারেশন” কে কেন্দ্র করে।

কিন্তু এই অপারেশন আসলে কি আসুন এই প্রশ্নের যথাযথ উত্তর আপনাদের সাথে আলোচনা করি।
এই অপারেশনটি হচ্ছে প্রায় দুমাস ধরে দক্ষিণ আফ্রিকাতে বহু মানুষ পণবন্দি ছিল তাদেরকে রক্ষা করার জন্য মেজর হরিন্দর সুদের নেতৃত্বে ভারতীয় কমান্ডো বাহিনী সেখানে গিয়ে অপারেশন চালান এবং তাদের প্রত্যেককে সসম্মানের সাথে সযত্নে ফিরিয়ে আনেন।

সেই উদ্ধার কাজ চালানোর জন্য ভারতীয় সেনাবাহিনী থেকে 223 জন জাওয়ানকে বিমান লিফট করে সেখানে নিয়ে যাওয়া হয়। এবং সেই স্থানে গিয়ে সেই বিদ্রোহ গোষ্ঠীর কাছ থেকে কোনো রকম ক্ষতি ছাড়ায় বহু মানুষ কি ফিরিয়ে আনেন ভারতীয় জাওয়ানরা। উল্লেখ্য এতে ভারতীয় কোন জাওয়ানের কোনরকম ক্ষতি করতে পারেনি সেখানকার সেই বিদ্রোহী গোষ্ঠীটি।

এই পণবন্দিদের রক্ষা করার জন্য যখন ভারতীয় সেনা জাওয়ানের একটা ব্যাটেলিয়ান সেখানে পৌঁছায় সেখানকার গোষ্ঠীর মানুষজন ভারতীয় সেনা জওয়ানদের ঘিরে ফেলে এবং তাদের অস্ত্রশস্ত্র কেড়ে নেয়ার উপদ্রব চালায়। কিন্তু সেই সময় ভারত সরকার খবর পান এবং আরও অতিরিক্ত বাহিনী সেখানে পাঠান ফলে পরিস্থিতি সামাল দেওয়া যায়। এর ফলে ক্রমাগত ভারতীয় সেনা জওয়ানদের চাপের ফলে সেই সমস্ত মানুষকে ছেড়ে দিতে বাধ্য হয় বিদ্রোহী গোষ্ঠীটি।
#অগ্নিপুত্র

What do you think?

0 points
Upvote Downvote

আমি টিএমসির কবর খুঁড়তে এসেছি। বেলাগাম দিলীপ ঘোষ।

আ্যক্সিডেন্টের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য কেন্দ্রীয় সরকার নিয়ে এল নুতন নিয়ম। এবার আপনার ড্রাইভিং লাইসেন্সের সাথে লিংক করতে হবে আধারকার্ড।