fbpx
দেশনতুন খবরমতামতরাজনৈতিক

দেশের মানুষ চাইছেন মোদীজিই হোক পরবর্তী প্রধানমন্ত্রী। দেখে নিন রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়ের স্থান।

২০১৯ লোকসভা নির্বাচন। এই নির্বাচনে কোন দল বাজিমাত করবে এই মূল্যবান প্রশ্নটিই এই মুহূর্তে ঘোরাফেরা করছে প্রায় ভারতবর্ষের প্রতিটি মানুষের মুখে মুখে। কিন্তু কি হবে এর উত্তর সেটা কারো জানা নেই। তাই ভারতবর্ষের বিভিন্ন বড় বড় নিউজ মাধ্যমগুলি এর সমীক্ষায় বেরিয়ে পড়েছেন। তারা বিভিন্নভাবে বিভিন্ন দিক তুলে মানুষের কাছে গিয়ে গিয়ে সমীক্ষার ফলাফল তুলে এনেছেন। সেই সমীক্ষার ফলাফলে দেখা গিয়েছে মূলত মোদি এবং রাহুল গান্ধীর মধ্যে টক্কর হলেও মোদি, রাহুল গান্ধীর থেকে অনেকটা এগিয়ে রয়েছেন। মোদির সাথে তুলনা করলে রাহুল গান্ধীকে অনেক পেছনে রেখেছে সংবাদ মাধ্যমগুলি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুঁজতে গেলে আপনাকে দূরবীন ব্যবহার করতে হবে, মানে এতটাই পিছনে রয়েছেন উনি নরেন্দ্র মোদীর তুলনায়।

প্রধানমন্ত্রীর মুখ হিসেবে দেশবাসী কাকে চাই এই সমীক্ষায় দেখা গেছে দেশের ৫২ শতাংশ মানুষ প্রধানমন্ত্রী হিসেবে বেছে নিয়েছেন নরেন্দ্র মোদী কে। অপরদিকে রাহুল গান্ধীর পক্ষে ভোট পড়েছে মাত্র ২৭ %। আর আপনি যদি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কে শতাংশের দিকে বিচার করেন তাহলে বলবো উনার কথা না বলাই ভাল। কারণ উনি এনাদের আসেপাশেও নেই। কিন্তু পশ্চিমবঙ্গে উনার জনপ্রিয়তা আছে। দেখা গেছে পশ্চিমবঙ্গে ৩৯ শতাংশ মানুষ ওনাকে প্রধানমন্ত্রী হিসেবে চাই। সেখানে দাঁড়িয়ে মোদীজি কে চাই ৩৬ শতাংশ মানুষ। অর্থাৎ পশ্চিমবঙ্গতে বেশ জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আর দেশের হিন্দিভাষী রাজ্যগুলি যদি দেখা যায় তাহলে সেখানে মোদীজি এতটা এগিয়ে রয়েছেন যে সেখানে আর কোন বিরোধী দল মুখ তুলে তাকাতেও পারেনি। অপরদিকে মোদীজি কিছুটা পিছিয়ে রয়েছেন দক্ষিণ ভারতের রাজ্যগুলি তে।
#অগ্নিপুত্র

Open

Close