প্রতিষ্ঠা দিবসে লকডাউন প্রত্যাহারের দাবি জানালো তৃণমূল ছাত্র পরিষদ, এবার কি করবে মমতা ?

রাজ্যে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে। তাই ভাইরাসের সংক্রমণ শৃঙ্খল ভাঙতে রাজ্যে সাপ্তাহিক লকডাউন ঘোষণা করেছে সরকার। ৩১ অগাস্ট পর্যন্ত এই সাপ্তাহিক লকডাউন থাকবে।

প্রথমে স্থির হয়, প্রতি সপ্তাহে শনি ও রবিবার লকডাউন থাকবে। কিন্তু বেশ কিছু কারণে লকডাউনের আওতা থেকে বাদ দিতে হয় কয়েকটি শনিবার। এরপর ১০ দিনের লকডাউনের তারিখ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। কিন্তু তারপর আবার সেই তালিকা বদল হয়। গণেশ পুজো ও মহরমের জন্য দিন বদল করে মোট ৯ দিন লকডাউন ঘোষণা করা হয়।

যদিও সেই তালিকাও আবার বদলে গিয়েছে। তৃতীয়বারের নয়া তালিকা প্রকাশ করা হয় নবান্নের তরফে। মনসা পুজো, পার্সিদের নতুন বছর প্রভৃতি বিভিন্ন কারণে বদলায় তারিখ। এবার ২০ ও ২৮ অগাস্ট লকডাউন প্রত্যাহারের আর্জি জানাল তৃণমূল ছাত্র পরিষদ। ২৮ অগাস্ট তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। সেদিন লকডাউন রয়েছে।

এবার তাই তা প্রত্যাহারের জন্য দাবি জানাল তৃণমূল ছাত্র পরিষদ। এখন দেখার শাসকদলের ছাত্র সংগঠনের দাবি শুনে সরকার কি লকডাউন প্রত্যাহার করে নেয় নাকি দিন বদল করে। উল্লেখ্য, অযোধ্যা রামমন্দিরের ভূমিপুজো উপলক্ষে বুধবার ৫ অগাস্ট লকডাউন প্রত্যাহারের আবেদন করেছিল বিজেপি। যদিও সেই আবেদন ধোঁপে টেকেনি।