আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন অত্যন্ত জনদরদি প্রধানমন্ত্রী। উনার মত প্রধানমন্ত্রী দেশের পক্ষে খুবই জরুরী। আর এই মোদিজির জীবনে এমন অনেক গুরুত্বপূর্ণ ঘটনা আছে যেগুলো হয়তো দেশের মানুষ সকলে ঠিকমতো জানেন না। এ রকমই একটি গুরুত্বপূর্ণ ঘটনা হলো মোদীজি হিমালয় যাত্রা।

উনি যখন হিমালয় যাত্রা গিয়েছিলেন সেই সময় তার পরিবারের মা বাবা এমন কি কোন সদস্য জানতেন না মোদীজি কোথায় গিয়েছেন এবং তার শরীর কেমন আছে তিনি কি আদৌ বেঁচে আছেন এই ব্যাপারে কোন তথ্য ছিল না মোদিজীর পরিবারের কাছে।

কিন্তু মোদীজি সেই অজানা তথ্যটি একটু হলেও সবার সামনে চলে আসে 2015 সালে, যখন তিনি পশ্চিমবঙ্গে বেলুড়মঠে আসেন। জানা গিয়েছে যে তিনি প্রধানমন্ত্রী হবার আগেই বেলুড়মঠে একবার এসেছিলেন সন্ন্যাস গ্রহণের জন্য কিন্তু সেই সময় তিনি কোনো কারণবশত সন্ন্যাস গ্রহণ করতে পারেননি। তিনি সেখানকার স্বামী আত্মস্থানন্দ কে নিজের গুরু মনে করেন। সেই জন্য উনার দেওয়া একটি ফুল সব সময় নিজের কাছে রেখে দেন।

সেই সময় মাত্র 16 বছর বয়স ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। সেই জন্যই হয়তো উনি সেই সময় সন্ন্যাস গ্রহণ করতে পারেননি। কিন্তু তিনি বরাবর তার নিজের আইডল স্বামী বিবেকানন্দকে অনুসরণ করে চলেছেন। সেই জন্যই তিনি বিবেকানন্দের দেখানো পথে গিয়ে হিমালয় গিয়েছিলেন।
#অগ্নিপুত্র