বিরাট কোহলি কে অপমান করায় এবার নিজের দেশের ক্রিকেট ভক্তদের যোগ্য জবাব দিলেন রিকি পন্টিং। কি বললেন উনি জেনে নিন।

ক্রিকেট হল ভদ্র মানুষের খেলা। আর এই কথাটি বারবার ভুলে যান অস্ট্রেলিয়ান ক্রিকেট ভক্তরা। তাই তারা বারবার অসভ্যতামির পরিচয় দিয়ে থাকেন ক্রিকেট গ্যালারিতে। এর আগেও বহুবার অস্ট্রেলিয়ান গ্যালারি থেকে বিপক্ষ দলের অধিনায়ক এবং প্লেয়ারদের অসভ্য গালি গালাজ করার ঘটনা সবার সামনে এসেছে। আর এবারও তাই হল, এবার অভিযোগ উঠেছে ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলি কে লক্ষ্য করে অস্ট্রেলিয়ান গ্যালারি থেকে নানান অসভ্য ভাষা উড়ে এসেছে।

প্রথম দিন এমন ঘটনা ঘটেছিল মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে, আর এবার এই ঘটনা ঘটল সিডনিতে। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রশাসনও। প্রশাসন জানিয়েছেন যে ফের যদি এরকম ঘটনা ঘটে তাহলে তারা আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হবেন।

আর বারবার এইভাবে বিপক্ষ দলের ক্যাপ্টেন কে গালিগালাজ করার প্রতিবাদ করলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দলে সর্বকালের সেরা অধিনায়ক রিকি পন্টিং। তিনি এবার ক্রিকেট স্পিরিট বজায় রেখে অস্ট্রেলিয়ান ক্রিকেট ভক্তদের একহাত নিলেন।

এইদিন রিকি পন্টিং বলেন যে আমি বারবার থেকে আসছি যে বিরাট কোহলির বিরুদ্ধে এরকম গালিগালাজ উড়ে আসছে গ্যালারি থেকে। তাই আমি দর্শকদের উদ্দেশ্যে বলতে চাই যে বিরাট কোহলি হচ্ছেন একজন বিপক্ষ দলের ক্যাপ্টেন তাই উনার প্রতি সম্মান প্রদর্শন করা আমাদের দায়িত্ব। এই ভাবে বারবার বিপক্ষ দলের ক্যাপ্টেন কে গালিগালাজ করা মানে আমরা আমাদের নিজেদের দেশের সংস্কৃতি সারা বিশ্বের কাছে ছোট করছি। এমনই মন্তব্য করেন অস্ট্রেলিয়ান প্রাক্তন ক্যাপ্টেন রিকি পন্টিং।
কিন্তু এত কিছু করার পরও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি কিন্তু অস্ট্রেলিয়ান ক্রিকেট ভক্তদের বিন্দুমাত্র পাত্তা দিতে নারাজ। বরং উনি এটা বুঝিয়ে দিলেন যে যতই চেষ্টা করুক না কেন কেউ উনার খেলায় কিছু প্রভাব ফেলতে পরবে না সেটাই বিরাট বারবার প্রমান করে আসছেন।
#অগ্নিপুত্র