মোদীজির অনুপ্রেরণায় “MODI” বাইক তৈরি করল ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। জেনে অবাক সকলে।

এই কয়েক দিনে ভারতবর্ষে বেশ জনপ্রিয়তা পেয়েছে মোদী জ্যাকেট। এই মোদী জ্যাকেট হয়তো অনেকেই দেখেছেন আবার অনেকে পড়েছেন। কিন্তু “মোদী বাইক” দেখেছেন কি? এবার এমনই এক বিষ্ময়কর খবর উঠে এল। ওয়াকার আলী নামে এক ইঞ্জিনিয়ার পড়ুয়া উনি মিরাটের বাসিন্দা পড়াশোনা করেন দিল্লী ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজিতে। উনি তৈরি করে ফেললেন এক আকর্ষণীয় ইলেকট্রিক্যাল বাইক।

জানা গিয়েছে, অর্থনৈতিক অবস্থা স্বচ্ছল না থাকার কারণে মাত্র ৭২,০০০ হাজার টাকা খরচ করে এই উন্নত মানের বাইক তৈরি করে ফেলেছেন উনি। এই বাইক চালানোর জন্য কোনো রকম পেট্রোলিয়াম লাগবে না ল্যাপটপের চার্জারের সাহায্যে চার্জ দিয়ে চালানো যাবে এই বাইক।
একটি রিপোর্টে জানা গিয়েছে এই বাইক তৈরি হয়েছে বিভিন্ন অন্যান্য বাইকের পার্টস ব্যবহার করে। ওয়াকারের মা জানিয়েছেন, গত দুমাস ধরে কঠোর পরিশ্রম করে এই বাইক তৈরি করেছেন ওয়াকার।

এই ব্যাপারে ওয়াকার কে প্রশ্ন করা হলে উনি জানান যে, আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুপ্রেরণায় অনুপ্রানিত হয়ে এই বাইক তৈরি করেছি। এবং আমার ইচ্ছা নরেন্দ্র মোদীর ইলেট্রিক মোবিলিটি স্বপ্ন পূরণ। সেই সাথে উনি জানান যে, আমার এই বাইকের নাম MODI ।
#অগ্নিপুত্র