চমৎকার! হ্যা কথাটা মোদি সরকারের অপর নাম।এবারের চমৎকারের মূল্য মাএ ৩০ টাকা। অবাক হবার মত হাল তাই তো। ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার খরচ বাঁচাতে পারবেন মাত্র ৩০ টাকার বিনিময়ে। এই প্রকল্প বাস্তবায়িত হতে চলেছে মোদি সরকারের আমলে।

আয়ুসমান ভারত প্রকল্পের অন্তর্গত আরোগ্য যোজনায় এই সূযোগ পাবেন দেশের সাধারন মানুষ। এই প্রকল্পটির মূল উদ্দেশ্য হল কোনো মানুষ যেন চিকিৎসার অভাবে মারা না যান অর্থাৎ প্রতিটি ভারতবাসী যাতে সু-চিকিৎসা পায়। এই যোজনায় রেজিস্টার করা মানুষের কাছে থাকবে একটি গোল্ডেন কার্ড। কার্ডটিতে রোগীর চিকিৎসা সংক্রান্ত সমস্ত প্ৰকার তথ্য দেওয়া থাকবে। এই কার্ড ব্যবহার করা যাবে শহরের যে কোনো নামিদামি চিকিৎসালয়ে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাঁচিতে ২৩শে সেপ্টেম্বর এই যোজনার উদ্বোধন করেছেন।

বিষদে জানতে কল করুন ১৪৫৫৫ এই নম্বরে। অথবা লগ ইন করুন mera.pmjay.gov.in.
উওরপ্রদেশের সরকারও এই স্বাস্থ্য বিমাটি পিএমজয় নামে নিয়ে এসেছে তাদের রাজ্যের গরিবদের চিকিৎসার উদ্দেশ্য। যেখানে ১.১৮ কোটি মানুষ কে এই সুবিধার অন্তর্ভুক্ত করা হয়েছে।
কেন্দ্রীয় সরকারের তরফে সাধারণ মানুষের সুবিধার জন্য প্রকল্পটিতে ২৭৪ টি হাসপাতালকে তালিকাভূক্ত করা হয়েছে। এছাড়াও ইতিমধ্যে আরও ৭০০ টি হাসপাতাল তালিকাভূক্ত হওয়ার আগ্রহ জানিয়েছে।