fbpx
দেশনতুন খবররাজনৈতিক

মোদী সরকারের এই জনকল্যাণমুখী সিদ্ধান্তে খুশির হওয়া দেশের বেকারত্ব মহলে। নুতন বছরে মোদীজি বেকারদের দিলেন এই বহুমূল্য উপহার।

তাই এবার সবথেকে বিশেষ নজর রয়েছে ভারতের সবথেকে বড় রাজনৈতিক দল নরেন্দ্র মোদী শাষিত বিজেপির ওপর। যেহেতু দেশের বড় সমস্যা বেকরত্ব ও কৃষকদের আয় , তাই এই দুটি বিষয়ের ওপর বিশেষ নজর দিতে চলেছে মোদী সরকার। মোদী সরকার এই সমস্যা দূর করার জন্য কিছু যোজনা চালু করতে চলেছে।

এই মুহূর্তে দেশের নির্বাচনী মহল বেশ উত্তেজিত। কারনটা ২০১৯ লোকসভা নির্বাচন। আর এই নির্বাচন জেতার জন্য প্রত্যেক পার্টি কোমর বেঁধে প্রস্তুতির ময়দানে নেমে পড়েছে।
দেশের বিকাশ যতই হোক , ভারতীয় জনগন ভোট দান করে নির্বাচন পূর্বে পাওয়া উপহার ও বিনামূল্যে পাওয়া পরিসেবাকে সামনে রেখে।

এই বিষয়ের জন্য সমস্ত মন্ত্রী দের নিয়ে মোদীজির নেতৃত্বে UBI অর্থাৎ UNIVERSAL BASIC INCOME ওপর বৈঠক করবেন। এই বৈঠকের পর অর্থমন্ত্রী অরুন জেটলি একটি বড় ঘোষনা বাজেটে করতে পারেন।
UBI এর মাধ্যমে কৃষক ও বেকারদের নির্দিষ্ট টাকা প্রদান করা হবে। এই প্রকল্প সফল হলে দেশের একটা বড় অংশ উপকৃত হবে। রাজনৈতিক দিক থেকে যা বিজেপির জয় নিশ্চিত করবে।

বিজেপি সরকার গত দুবছর ধরে এই বিষয়ের ওপর কাজ করছেন। বিজেপির অর্থনৈতিক উপদেষ্টা অরবিন্দ সুব্রামানিয়াম দেশে UBI চালু হওয়ার আশ্বাষ দিয়েছেন।
কৃষক ও বেকারদের যোজনার টাকা সরাসরি তাদের ব্যাংকের খাতায় ঢুকিয়ে দেওয়া হবে।

Open

Close