সিবিআই এর হাতে ১২ পাতার একটি গোপন চিঠি তুলে দিলেন কুনাল ঘোষ। চাপে পড়ে গেল তৃণমূল কংগ্রেস।

রবিবার শিলং এ সিবিআই যখন কুণাল ঘোষকে জেরা করছিলেন সেই সময় কুণাল ঘোষ নিজের লেখা একটি বারো পাতার চিঠি তুলে দেন সিবিআই এর হাতে। এবং জানা গিয়েছে সেই চিঠিতে লুকিয়ে রয়েছে সারদা মামলার একের পর এক বড় বড় তথ্য। কিন্তু সেই চিঠিতে কোন কোন নেতার নাম এবং কি কি তথ্য লুকিয়ে রয়েছে সেটাই হচ্ছে এই মুহূর্তে সবচেয়ে আকর্ষণীয় খবর।

বিশেষ সূত্রে জানা গিয়েছে যে সিবিআই জেরার সুবিধার্থে কুনাল ঘোষ তাঁর নিজের হাতে লেখা এই বারো পাতার চিঠিটি সিবিআই অফিসারের হাতে তুলে দেন এবং সেই চিঠিতেই বিভিন্ন তৃণমূলের নেতা মন্ত্রী এবং তারা কোন কোন বিষয়ে কার কার কাছে কত টাকা ঘুষ নিয়েছেন সেই সবের একটি তালিকা রয়েছে এবং সিবিআই অফিসার জানিয়েছেন যে এই চিঠি পাওয়ার ফলে আমাদের কাজের গতি বৃদ্ধি পাবে। কিন্তু সেই চিঠিতে কোন কোন নেতার নাম রয়েছে সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

কুনাল ঘোষ জানিয়েছিলেন যে আমি সিবিআই তদন্তের সমস্ত রকম সাহায্য করবো এবং এই প্রেক্ষিতে তাকে জামিন দেওয়া হয়েছিল এবং তিনি জামিন পেয়ে সিবিআই তদন্তের সাহায্য করা শুরু করে দিয়েছেন। রাজনৈতিক মহলের মতে সিবিআই এর এই নতুন চালে পুরোপুরিভাবে ধ্বংস হয়ে যেতে চলেছে তৃণমূল কংগ্রেস এবং কুণাল ঘোষের এই চিঠি সিবিআই হাতে পৌঁছে যাওয়ার পরে তৃণমূল নেতা নেত্রীরা আরো বেশি চাপে রয়েছে বলে জানা গিয়েছে।

ইতিমধ্যে বেশ কয়েকবার কলকাতা পুলিশ এবং সিবিআই এর কাছে জেরার মুখে পড়েছেন কুনাল ঘোষ। সেই সময় তিনি সিবিআই কে অনেক রকম ভাবে সাহায্য করেছেন সারদা তদন্তের জন্য, যার মধ্যে অন্যতম হলো কুণাল ঘোষের ৯১ পাতার একটি চিঠি। সেটাই বেশ কিছু নেতা-নেত্রীর নাম উল্লেখ রয়েছে সাথে রাজিব কুমারের বেশ কিছু অসামাজিক কাজের উল্লেখ রয়েছে। আরও জানা গিয়েছে যে এই চিঠি মূলত রাজীব কুমার এর ব্যাপারে লেখা হয়েছে। রাজীব কেমন করে সবার ফোন ট্যাপ নিজের বিরুদ্ধে প্রমাণ নষ্ট করত এবং রাজিব কুমার  তদন্তের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ প্ৰমান নষ্ট করে দিয়েছে সে সম্পর্কেও লেখা রয়েছে এই চিঠিতে। সিবিআই এর তরফে জানানো হয়েছে এরপর তাদের কাজের গতি বৃদ্ধি পাবে এবং তাদের তদন্তে আরও সাহায্য হবে। রাজনৈতিক মহল মনে করছেন যে এই চিঠি সিবিআই এর হাতে যাওয়ার ফলে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব সহ তৃণমূল নেতা মন্ত্রীরা এই ঘটনার পর আরো বেশি চাপে পড়ে গেল। এখন দেখার বিষয় এই চিঠিতে আসলে কি কি রয়েছে এবং এরপর আর কোন কোন তৃণমূল নেতা নেত্রী ফাঁসতে চলেছে।
#অগ্নিপুত্র