তৃণমূলের ১৭ জন সাংসদ যোগ দিচ্ছেন বিজেপিতে

শুভেন্দু অধিকারীর সঙ্গে একসাথে তৃণমূল (All India Trinamool Congress) ছেড়ে অমিত শাহের (Amit Shah) হাত ধরে বিজেপিতে (Bharatiya Janata Party) যোগ দিয়েছেন পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডল (Sunil Mondal)। আর দল ছেড়েই এবার বিস্ফোরক দাবি করলেন তিনি। বিজেপির সাংসদ সুনীল মণ্ডল দাবি করেছেন যে, ১৬ জন তৃণমূল সাংসদ এবার দল ছেড়ে বিজেপিতে যোগ দেবেন। ওনার এই দাবি ঘিরে রাজ্য রাজনীতি তোলপাড়।

কিছুদিন আগে হেস্টিংসে ওনার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। এরপর ওনাকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। এখন ওনার নিরাপত্তায় রয়েছেন ১১ জন সশস্ত্র CRPF জওয়ান। ওয়াই প্লাস নিরাপত্তা পেয়েই তৃণমূলের আতঙ্কের খবর দিলেন সাংসদ মহাশয়।

তিনি বলেছেন যে, অনেক তৃণমূল সাংসদই বিজেপিতে আসার জন্য মুখিয়ে আছেন। অন্তত ১৬ থেকে ১৭ জন সাংসদ খুব শীঘ্রই বিজেপিতে যোগ দেবেন। যদিও সুনীল মণ্ডলের সমস্ত দাবি উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের তরফ থেকে দাবি করা হয়েছে যে, সুনীল মণ্ডল দিবাস্বপ্ন দেখছে।

বলে রাখি, রাজ্যের নির্বাচনে আগে দলবদলের পালা চলছে। আর এই দলবদলে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত শাসক দল তৃণমূল সাংসদ। একের পর এক নেতা দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়ে তৃণমূলের হৃদ স্পন্দন বাড়িয়ে দিয়েছে। আর এরমধ্যে পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডলের দাবি ঘিরে তৃণমূলের মধ্যে নতুন করে শুরু হয়েছে আতঙ্ক।

বছরের প্রথম দুদিন নিজের গড় মেদিনীপুরে সভা করেছিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। ওই দুই দিনই তৃণমূল ছেড়ে বহু নেতা, কর্মী বিজেপিতে যোগ দিয়েছিলেন। শুভেন্দু অধিকারী আগামী দিনে তৃণমূলের আরও নেতাদের বিজেপিতে নিয়ে আসার চ্যালেঞ্জও জানিয়েছেন।

Related Articles