পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) হুমকি দিয়ে জানিয়েছে যে, যদি ভারত (India) এই বছরের সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে (Pakistan) না আসে, তাহলে পাকিস্তানও ২০২১ এ ভারতে আয়োজিত টি-২০ বিশ্বকাপ খেলতে ভারতে যাবেনা। আপনাদের জানিয়ে রাখি, এই বছর সেপ্টেম্বর মাসে পাকিস্তানে এশিয়া কাপের আয়োজন করা হয়েছে। আর বিসিসিআই আগেই পরিস্কার জানিয়ে দিয়েছে যে, তাঁরা ভারতীয় টিমকে পাকিস্তানে এশিয়া কাপ খেলার জন্য পাঠাবে না।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের CEO ওয়াসিম খান হুমকি দিয়ে বলেছেন, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তান না আসে, তাহলে পাকিস্তানও ভারতে ২০২১ সালে আয়োজিত টি-২০ বিশ্বকাপ খেলতে যাবেনা। শোনা যাচ্ছে যে, ভারতের কড়া বিরোধিতার কারণে এবারের এশিয়া কাপ পাকিস্তান থেকে অন্য কোন দেশে সরে যেতে পারে। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের CEO ওয়াসিম খান জানিয়েছেন, এশিয়া কাপ পাকিস্তানেই হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB) দ্বারা টি-২০ আর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য নিজেদের দল পাকিস্তান পাঠানোয় সহমত পোষণ করার পর খবর আসছে যে, সেপ্টেম্বর মাসে আয়োজিত এশিয়া কাপের দ্বায়িত্ব পাকিস্তান বাংলাদেশের হাতে তুলে দিয়েছে। মানে পাকিস্তান থেকে সরে এশিয়া কাপ বাংলাদেশে হতে পারে।

ওয়াসিম খান পাকিস্তানের সংবাদ মাধ্যম ‘ডন” কে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘আয়োজিত স্থান বদলানো পিসিবি আর আইসিসির কাছে কোন বিশেষ অধিকার নেই, কারণ এই নিয়ে সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC) নেয়।”

আরেকদিকে পাকিস্তানের সমর্থকেরা আজব দাবি করে বসেছে! তাঁরা জানাচ্ছে, এর আগে টেনিস ম্যাচ পাকিস্তান থেকে জোর করে সরিয়ে নিয়ে গেছে ভারত। আর এবার এশিয়া কাপ সরিয়ে নিয়ে যেতে চাইছে। কিন্তু তাঁরা পাকিস্তানের ক্রিকেট বোর্ড এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আবেদন করেছে যে, কোন মতেই যেন পাকিস্তান থেকে এশিয়া কাপ না সরে যায়। যদি কেউ খেলতে না আসে, তাহলে পাকিস্তান এশিয়া কাপ রেখে দেবে আর নিজেদের এশিয়া কাপের বিজয়ী ঘোষণা করছে।