বোম তৈরি শিখতে গিয়ে আচমকা বিস্ফোরণ! আহত তিন তৃণমূল কর্মী

0
234

বোমা তৈরি শিখতে গিয়ে বোমা ফেটে গুরুতর জখম হলো তিন ব্যক্তি। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ঘটনাটি ঘটেছে খানাকুল থানার পলাশপাই দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের হায়াতপুর এলাকায়। খানাকুল থানার পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। আহত ব্যক্তিদের নাম গোপাল পোল্লে ও রূপ কুমার মন্ডল, তাদের বাড়ি হায়াতপুর গ্রামে।

জানা গেছে, গতকাল রাতে বোমা তৈরির প্রশিক্ষণ চলছিল। হঠাৎ বোমাগুলি মাটিতে পড়ে বিস্ফোরণ ঘটে। গোটা এলাকায় বারূদের গন্ধে ভরে যায়। এলাকার মানুষ ছুটে আসে। এরপরে খানাকুল থানার পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে আসে। আহতদের প্রথমে খানাকুল গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়।

একজন ঘটনার পর থেকে বেপাত্তা। তবে কি কারণে বোমা তৈরি প্রশিক্ষণ চলছিল তা নিয়ে কেউ মুখ খুলছে না। আহত গোপাল পোল্লে জানান, আমরা তৃণমূল করি। হায়াতপুর একটি ঝোপের মধ্যে আমাদের দুজনকে বোমা তৈরির কাজ শেখাছিল। হঠাৎ বোমাগুলি মাটিতে পড়ে বিস্ফোরণ ঘটে। ওই সময় আমরা তিনজন জখম হই। এরপরই যে বোমা তৈরি শেখাচ্ছিল সে ঘটনাস্থল থেকেই বেপাত্তা হয়ে যায়। আমাদের পুলিশ স্থানীয় বাসিন্দারা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

তবে কি কারণে বোমা তৈরি প্রশিক্ষণ চলছিল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এলাকাবাসীদের ধারণা তবে কি রাজনৈতিক সংঘর্ষ জন্যই বোমা তৈরির প্রশিক্ষণ চলছিল। তা নিয়ে এলাকাবাসীরা আতঙ্কে রয়েছেন। এই ঘটনায় তদন্তে নেমেছে খানাকুল থানার পুলিশ।