NRC-র ফাইনাল লিস্ট জারি হওয়ার পর, ভারত ছেড়ে বাংলাদেশে চলে যাওয়ার ইচ্ছে প্রকাশ করলেন অধীর চৌধুরী

মাই ইন্ডিয়া ডেস্কঃ  কংগ্রেস নেতা তথা বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী NRC নিয়ে বলেন, আমার বাবাও বাংলাদেশি ছিলেন, আর এর জন্য আমাকেও দেশ থেকে বের করে বাংলাদেশে পাঠিয়ে দিন। অধীর চৌধুরী বলেন, কেন্দ্র সরকার NRC কে দিল্লী এনসিআর সমেত গোটা দেশে লাগু করতে পারে। এটাও সম্ভব যে, এই ইস্যুতে আইন বানানোর জন্য তা সংসদেও প্রস্তাব রাখতে পারে। অসম NRC এর ফাইনাল লিস্ট নিয়ে উনি বলেন, কোন প্রকৃত ভারতীয়কে যেন দেশ থেকে বের করে না দেওয়া হয়। এই কাজ ধর্মনিরপেক্ষ হয়ে করা উচিত।

দিল্লীর বিজেপি নেতা মনোজ তিওয়ারির একটি দাবি নিয়ে অধীর চৌধুরী বলেন, দিল্লীই সামলাতে পারছে না, আর গোটা দেশে NRC চালু করার কথা বলছে। প্রসঙ্গত, দিল্লী বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি বলেছিলেন যে, যারা অবৈধ ভাবে এই দেশে এসছে, তাঁদের ফেরত যেতেই হবে। দেশের নাগরিকদের সমস্যার কোন কারণ নেই। স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ যেই কাজ শুরু করেছেন, এর ফলে আমরা সন্ত্রাসবাদকে শেষ করতে পারব। অপরাধও অনেক কম হবে। উনি এও বলেন যে, দিল্লীতেও NRC চালু করা খুব দরকার।

আপনাদের জানিয়ে রাখি, সুপ্রিম কোর্টের নির্দেশে অনেক বদল আনার পর আজ স্বরাষ্ট্র মন্ত্রক NRC এর ফাইনাল লিস্ট জারি করেছে। এই লিস্টে ৩.১১ কোটি মানুষের নাম যুক্ত আছে, আর ১৯ লক্ষ ৬ হাজার মানুষের নাম ওই সূচির বাইরে আছে। যাদের নাম নেই, এখনো তাঁদের হাতে ওই লিস্টে নাম তোলার সময় আছে। আর এরজন্য তাঁদের ১২০ দিনের মধ্যে ট্রাইব্যুনাল এর দরজায় কড়া নাড়তে হবে।

Related Articles