নুকুলদানার পাল্টা দাওয়াই অধীরের! বললেন এবার তৃণমূল নেতাদের বিচুটি পাতা লাগিয়ে নাচাবো।

অনুব্রত মণ্ডল ইনি হলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি। আর এই অনুব্রত মণ্ডল যেকোন ভোট এলেই শিরোনামে থাকেন তার বিভিন্ন আক্রমণাত্মক বক্তব্যের জন্য। তিনি বারে বারে বিরোধীদের বিভিন্ন ভাষায় কটাক্ষ করে থাকেন এবং সেজন্যই বারবার খবরের শিরোনামে উঠে আসেন বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল তথা বীরভূম জেলার কেষ্টদা। এর আগের ভোট গুলিতে উনি গুড় বাতাসা এবং পাচনের দাওয়াত দেওয়ার কথা বলেছিলেন বিরোধীদের। আর এবার লোকসভা নির্বাচনের আগে উনি এক অন্য ভাষায় আক্রমণ করছেন, উনি দলের নেতাকর্মীদের জানিয়েছেন যে, সমস্ত বিরোধীদের এবার নকুলদানা খাওয়ানো হবে। আর অনুব্রত মণ্ডলের এই নকুলদানা খাওয়ানোর প্রসঙ্গটি বিরোধিরা মনে করছেন এটি একটি শীতল সন্ত্রাস। সেই জন্য অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে ইতিমধ্যে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন রাজ্যের বিরোধী দলের একাধিক নেতানেত্রীরা।

আর এবার নকুলদানা খাওয়ানোর পাল্টা দিলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। উনি এই দিনের একটি সভা থেকে সরাসরি জানিয়ে দিলেন যে এখন আর নকুলদানাতে কোনো কাজ হবে না এবার তৃণমূলের নেতা মন্ত্রীদেরকে বিচুটি পাতা লাগিয়ে দেওয়া হবে এবং রাজ্যবাসী দেখবে তৃণমূলের নাচ। এইদিন উনি আরও দাবি করেন উনি দাবি করেন যে তৃণমূলের নেতা মন্ত্রীরা ভাবছেন যে তারা এই লোকসভা নির্বাচনে পঞ্চায়েত ভোটের মত সন্ত্রাসবাদ চালাবেন কিন্তু উনাদের স্পষ্ট ভাষায় জানিয়ে রাখা উচিত যে পঞ্চায়েত ভোট আর লোকসভা নির্বাচন কখনো এক নয়। পঞ্চায়েত ভোটে তৃণমূল যা করেছে রাজ্যের মানুষের ওপর তার কড়ায়-গণ্ডায় হিসাব নেবে রাজ্যের মানুষ এই লোকসভা নির্বাচনে।

বিরোধীরা এদিন নির্বাচন কমিশনের দ্বারস্থ হলে নির্বাচন কমিশনের একটি প্রতিনিধি দল বিরোধীদের সাথে আলোচনায় বসে এবং সেই সময় রাজ্যের সমস্ত বিরোধী দলগুলি নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানান যে এইভাবে এর আগেও বেশ কয়েকবার কথার মাধ্যমে সন্ত্রাসবাদ সৃষ্টি করেছেন অনুব্রত মণ্ডল। তাই এবার যাতে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়।

এই ব্যাপারে অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসা করা হলে উনি বলেন যে যদি নির্বাচন কমিশন আমাকে চিঠি দেয় তাহলে আমি নিশ্চয়ই উনাদের সাথে দেখা করতে যাবো এবং আমার এই নকুলদানা প্রসঙ্গটি ভালোভাবে বুঝিয়ে দেব। কারণ নকুলদানা সব মানুষই খান এবং আমার এই বক্তব্যের মধ্যে যে কোন রকম সন্ত্রাসবাদের ছায়া নেই সেটি আমি ওনাদের ভালোভাবে বুঝিয়ে দিয়ে আসবো।
#অগ্নিপুত্র