কাশ্মীরে CRPF কনভয়ে ভয়াবহ জঙ্গি হামলা। ইতিমধ্যেই শহীদ ১২ জন সেনা জাওয়ান।

ভয়াবহ জঙ্গি হামলা হল জম্মু কাশ্মীরে। আইইডি বিস্ফোরণ ঘটে গেল সিআরপিএফ কনভয়ে। এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ১২ জন সিআরপিএফ জওয়ান শহীদ হয়েছেন। আজ দুপুরে যখন সিআরপিএফ জাওয়ানের ৫৪ নাম্বার কনভয়টি কাশ্মীরের গোরীপোড়ারার এলাকা দিয়ে যাচ্ছিলেন সেই সময় তাদের উপর এই ভয়াবহ জঙ্গি হামলাটি হয়। এর ফলে জখম হয়েছেন বহু সিআরপিএফ জাওয়ান। মৃত্যের সংখ্যা বাড়ার অসংখ্য করা হচ্ছে।

জম্মু-কাশ্মীরের উড়িতে ২০১৬ সালের ১৮ ই সেপ্টেম্বর জঙ্গি হামলা হয়েছিল। সেই জঙ্গি হামলা টি বিগত দুই দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ হিসাবে উঠে এসেছিল। সেবারও জঙ্গিদের টার্গেট ছিল ভারতীয় সেনাবাহিনী। আর প্রশাসনিক মহলের মতে এবারের জঙ্গি হামলা উরি হামলার ভয়াবহতা কে ছাপিয়ে যেতে পারে কারণ ইতিমধ্যেই এই হামলা তে ১২ জন সেনা জওয়ান শহীদ হয়ে গিয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ২:১৫ নাগাদ জম্মু-কাশ্মীরের সেই এলাকা দিয়ে সিআরপিএফ জাওয়ান এর ৭০ টি কনভয় একের পর এক পেরিয়ে যাচ্ছিলো। আর সেই সময় জঙ্গিরা পাশের একটি গাড়িতে বোমা রেখে চলে গিয়েছিলেন সেখানে সিআরপিএফ কনভয় গুলি পৌঁছালে তারা বিস্ফোরণ ঘটায় এর ফলে সবচেয়ে কাছে যেই গাড়িটি ছিল সেটাই আগুন ধরে যায়। মুহূর্তেই সেখানে হাজির হয় বাকি সেনাজাওয়ানরা তারা ১৮ জনের দেহ উদ্ধার করতে পেরেছে যার মধ্যে ১২ জন ইতিমধ্যেই মৃত্যু।
#অগ্নিপুত্র

Related Articles