অজানা তথ্য

বলিউডে ভারতের জেমস বন্ডের বায়োপিকে অভিনয় করবেন বলিউড খিলাড়ি অক্ষয় কুমার

মাই ইন্ডিয়া ডেস্কঃ ফের রুপোলী পর্দা কাঁপাতে আসছে বলিউড খিলাড়ি অক্ষয় কুমার। এই মাসেই অক্ষয় কুমারের দেশাত্মবোধক সিনেমা ‘মিশন মঙ্গল”। সিনেমার নির্দেশক জগন শক্তি সেই সব নায়কদের কাহিনি সামনে আনতে চলেছে, যারা পর্দার পিছনে থেকে এই মিশনকে সফল করেছিলেন। প্রথম পোস্টার মুক্তি পাওয়ার পর, এবার সিনেমার টিজার মুক্তি পেয়েছে। আর সেই টিজারে দর্শকেরা ভালো রেসপন্স দিয়েছে।

অক্ষয় কুমার ইদানিং সত্য ঘটনা অবলম্বনে সিনেমা বেশি করছেন। এর আগে রুস্তম, এয়ারলিফট, টয়লেট এক প্রেম কথা এর মতো সত্য ঘটনা অবলম্বনে সিনেমা করে বেশ সারা পেয়েছেন তিনি। আর এরপর বেশ কিছু দেশাত্মবোধক সিনেমা করে অন্য সব বলিউড অভিনেতাদের থেকে অনেক বেশি নাম কামিয়েছেন তিনি। আর এবার তিনি দেশের জেমস বন্ড বলে পরিচিত জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের চরিত্রে অভিনয় করতে চলেছেন।  শোনা যাচ্ছে যে, অক্ষয় কুমারের এই নতুন সিনেমায় নির্দেশক হিসেবে থাকবেন ‘বেবি” খ্যাত নীরজ পাণ্ডে। এর আগে, বেবি, স্পেশ্যাল ২৬, রুস্তম ও টয়লেট: এক প্রেম কথায় একসঙ্গে কাজ করেছেন এই পরিচালক-অভিনেতা জুটি।

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের চরিত্রে এটাই প্রথম সিনেমা না। এর আগে উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইকে অজিত দোভালের চরিত্রে অভিনয় করেছিলেন পরেশ রাওয়াল। অজিত দোভালের জীবনী ভারতীয়দের কাছে খুবই প্রিয়। কারণ এই অজিত দোভাল দেশের নিরাপত্তার জন্য এমন কিছু অপারেশনে যুক্ত ছিলেন, সেটা কোনদিনও ভোলার না। মিজোরাম ও পঞ্জাবে সন্ত্রাস দমনের অভিযানে ছিলেন প্রাক্তন IPS অফিসার। কান্দাহার হাইজ্যাকের সময় যাত্রীদের মুক্তির সমঝোতায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা নেন তিনি। এ ছাড়া চলতি বছরে বালাকোট স্ট্রাইকের তিনি অন্যতম রূপকার। বর্তমানে সংবিধান ৩৭০ বাতিলেও কাশ্মীরের নিরাপত্তার যাবতীয় দায়িত্ব মূলত তাঁরই কাঁধে।

Close