বিশ্বের সবথেকে বিপদজনক লড়াকু বিমান ভারতে পাঠাচ্ছে আমেরিকা, আতঙ্কে চীন আর পাকিস্তান

 রাফালের (Dassault Rafale) আতঙ্ক এখনো কাটিয়ে উঠতে পারেনি ড্রাগন, আর এরমধ্যে তাঁরা আরও একটি বড় ঝটকা খেলো। LAC তে লাল ফৌজের ষড়যন্ত্র ব্যর্থ করতে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) নিজের সবথেকে শক্তিমানকে ভারতে (India) পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। রণক্ষেত্রে এই লড়াকু এতটাই বিপদজনক যে, কয়েক সেকেন্ডের মধ্যে লাল সেনাকে বিধ্বস্ত করে দিতে পারবে।

এয়ার ব্যাটেল ফিল্ডের ভারতীয় যোদ্ধা ‘রণবিজয়” আগে থেকেই চীনের নাভিশ্বাস বাড়িয়ে দিয়েছে। আর এবার রাফালের সঙ্গ দিতে আমেরিকার দুটি ফাইটার জেট F-35 আর F-21 ভারতীয় সেনার শক্তি বাড়াতে চলেছে। রাফালের আতঙ্ক কাটানোর আগেই আবারও বড়সড় ঝটকা ভারতের শত্রু চীন আর পাকিস্তানে। সুপার পাওয়ার আমেরকার সবথেকে বড় যোদ্ধা ভারতে ঢুকলেই চীন আর পাকিস্তানের রাতের ঘুম উড়বে।

আমেরিকার বায়ুসেনার গর্ব বলে পরিচিত F-35 ফাইটার নিয়ে সবথেকে বড় খবর সামনে আসছে যে, এই আসমানি যোদ্ধা এবার ভারতেরও গর্ব হতে চলেছে। আর এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই চীন আর পাকিস্তানের শোকের ছায়া নেমেছে। দুই দেশের এখন একটাই চিন্তা ভাবনা যে, একদিকে রাফাল আরেকদিকে F-35, এবার ভারতের মোকাবিলা কীভাবে করা হবে?

লাদাখে চীনের সাথে চলা উত্তেজনার মধ্যে সবথেকে বড় খবর হল, আমেরিকান কোম্পানি লকহিড মার্টিনের (Lockheed Martin) সাথে ভারতের একটি বড়সড় চুক্তি হতে চলেছে। চীনের সাথে চলা বিবাদের মধ্যে ভারত এবার আমেরিকার F-35 ফাইটার জেট কিনতে পারে। আরেকদিকে, আমেরিকার চীনের চালবাজি দমনের জন্য ভারতের হাতে এই বিধ্বংসী ফাইটার জেট তুলে দিতে পারে।