এবার ভারতে জঙ্গি হামলা হলে কেউ বাঁচাতে পারবে না পাকিস্তানকে, পাকিস্তানের বিপদ আরও বাড়বে: মার্কিন যুক্তরাষ্ট্র।

0
58
President Donald Trump speaks during a news conference, Wednesday, Sept. 26, 2018, in New York. (AP Photo/Mary Altaffer)

পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি ডোনাল্ড ট্রাম্প। এইদিন মার্কিন যুক্তরাষ্ট্রের তরফ থেকে পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে পাকিস্তান যদি ভারতের উপর আর কোনরকম জঙ্গি হামলা করার চেষ্টা করে তাহলে এর ফল ভোগ করতে হবে পাকিস্তানকে। সেই সাথে মার্কিন প্রশাসন পাকিস্তানকে পরিষ্কার ভাবে জানিয়ে দিয়েছে যে পাকিস্তান যাতে এবারে উপযুক্ত পদক্ষেপ নেয় জঙ্গি এবং জঙ্গি সংগঠন গুলির বিরুদ্ধে। আর আমেরিকার কাছে এইভাবে হুঁশিয়ারি পাওয়ার পর থেকেই বেশ চাপে পড়ে গিয়েছে ইমরান খান এবং পাকিস্তান।

পুলওয়ামা হামলায় ভারতবর্ষের ৪০ জনেরও বেশি সিআরপিএফ জাওয়ান শহীদ হয়েছেন এবং সেই হামলায় সরাসরি পাকিস্তানের মদত থাকার পর থেকেই পাকিস্তানের উপর শুরু হয়েছে আন্তর্জাতিক পর্যায়ে চাপ। এই মুহূর্তে চাপে জর্জরিত হয়ে রয়েছে পাকিস্তান। বিশ্বের শক্তিশালী দেশ অর্থাৎ ব্রিটেন, আমেরিকা, রাশিয়া সবাই পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করেছে। এই রকম পর্যায়ে দাঁড়িয়ে পাকিস্তান পুরোপুরিভাবে কোণঠাসা শুধুমাত্র চিন পাকিস্তানকে সমর্থন করেছে। আর এই রকম পরিস্থিতিতে হোয়াইট হাউসের তরফ থেকে এই রকম বার্তায় বলে দিচ্ছে পাকিস্তান কোন ছাড় পাবে না অর্থাৎ পাকিস্তানের উপর চাপ আরো বহুগুণ বেড়ে গেল।

এই দিন হোয়াইট হাউসের এক গুরুত্বপূর্ণ আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে পাকিস্তানে বসবাসকারী জাইশ-ই-মহম্মদ এবং লস্কর-ই-তৈবার মতো জঙ্গি সংগঠনগুলি ক্রমাগত সারা বিশ্বের কাছে আতঙ্ক হয়ে উঠছে তাই তাদের বিরুদ্ধে যাতে তাড়াতাড়ি এবং যথাযথ ব্যবস্থা নেই পাকিস্তান সরকার।

সেই সাথে এইদিন হোয়াইট হাউসের তরফ থেকে পরিষ্কার ভাবে জানিয়ে দেওয়া হয়েছে যদি পাকিস্তান এই ব্যাপারে যথাযথ ব্যবস্থা না নেয় এবং যদি ফের একবার পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি ভারতের ওপর আক্রমণ করে তাহলে এর ফল খুব খারাপ হবে এবং তখন ভারতকে আটকানোর কোনো উপায় থাকবে না তারা পাকিস্তানের ওপর চরম থেকে চরমতর আঘাত আনতে পারে।
#অগ্নিপুত্র