আমিত শাহ-এর নির্দেশে পরিযায়ী শ্রমিকদের সাহায্যের জন্য রাস্তায় নামল বিজেপির কর্মীরা

অমিত শাহের উপদেশের মতোই কাজে নেমে পড়লেন বিজেপি কর্মী সমর্থকরা। সূত্রের খবর অনুযায়ী, আগামী দু সপ্তাহের জন্য পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন অমিত শাহ। আরও জানা গিয়েছে অমিত শাহের অপদেশ মতো বর্তমান সভাপতি জেপি নাড্ডা রাজ্য নেতৃত্বগুলিকে নির্দেশ দিয়েছেন, হাইওয়ে, রেলট্র্যাকের পাশে ক্যাম্প করে চটি, সাবান, খাবার, জল এবং মাস্ক বিতরণ করতে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার দলের সাধারণ সম্পাদকদের নিয়ে বৃহস্পতিবার বৈঠক হয় বিজেপির। সেখানেই পরিযায়ীদের নিয়ে আলোচনা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা জানিয়েছেন, পরিযায়ীদের জন্য শ্রমিক স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হলেও, পরিযায়ীদের দুর্দশা দূর করা যায়নি। কেননা অনেক রাজ্য সরকার বেশি ট্রেন চালানোর ব্যাপারে সাহায্য করছে না।

বিজেপির তরফ থেকে দলের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, যাতে হাইওয়েগুলির পাশে বেশি সংখ্যায় অ্যাম্বুলেন্স রাখা হয়। পায়ে হেঁটে ফেরার পথে যদি পরিযায়ীদের কেউ অসুস্থ হয়ে পড়েন, তাহলে তাঁদের যাতে তাড়াতাড়া হাসপাতালে পাঠানো যায়, সেই জন্য এই ব্যবস্থা।

বিজেপির তরফে হাইওয়ে, রেলট্র্যাকের পাশে ক্যাম্প করে চটি, সাবান, খাবার, জল এবং মাস্ক বিতরণ করতে দলের নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দলের কর্মীদের বলা হয়েছে, যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, তা দেখার জন্য।