পশ্চিমবঙ্গকে সবরকম সাহায্য করব, আমফান ঝড় নিয়ে মমতাকে আশ্বাস অমিত শাহ-এর

ঘূর্ণিঝড় আমফান (amphan cyclone) দ্রুত গতিতে উড়িষ্যা আর পশ্চিমবঙ্গের (West Bengal) দিকে এগিয়ে আসছে। আর এই ঘূর্ণিঝড়ের কারণে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) আর উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের (Naveen Patnaik) সাথে কথা বলেন। উনি দুই রাজ্যকেই কেন্দ্রের তরফ থেকে সাহায্য করার আশ্বাস দেন।

অমিত শাহ সবার আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে কথা বলেন, মন্ত্রালয়ের সুত্র অনুযায়ী, অমিত শাহ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আশ্বস্ত করেছেন যে, কেন্দ্রের তরফ থেকে রাজ্যকে সাহায্য করার জন্য এনডিআর-এর টিমকে আগেই পাঠিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র আর রাজ্য দ্বারা অপেক্ষাকৃত যেকোন সাহায্যের জন্য প্রস্তুত।

এরপর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ উড়িষ্যার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সাথে কথা বলেন আর আমফানের জন্য নেওয়া সরকারের প্রস্তুতির সমীক্ষা করেন। উনি নবীন পট্টনায়ককে বলেন, রাজ্য সরকারের যা যা দরকার পড়বে কেন্দ্রের তরফ থেকে সবরকম সাহায্য করা হবে।

আপনাদের জানিয়ে দিই, ঘূর্ণিঝড় আমফান মঙ্গলবার বিকেলের মধ্যে আরও ভয়ঙ্কর রুপ ধারণ করবে। ভারতীয় আবহাওয়া বিভাগ এই কথা জানায়। বলা হয়েছে যে, ঘূর্ণিঝড়ের কারণে উড়িষ্যার উপকূলবর্তী এলাকা গুলোতে ঝোড়ো হাওয়ার সাথে সাথে প্রচণ্ড বৃষ্টিও হবে। আরেকদিকে, উড়িষ্যা সরকার উপকূলবর্তী এলাকা গুলোতে ১১ লক্ষ মানুষকে এলাকা থেকে সরিয়ে আনার কাজ আগেই শুরু করে দিয়েছিল। প্রায় ১৯৫ কিমি প্রতিঘন্টা গতিবেগে এই আমফান ঝড় ২০ মে বিকেলে পশ্চিমবঙ্গে আছড়ে পড়বে।