‘দেশে একটাও অবৈধ অনুপ্রবেশকারীকে থাকতে দেবনা”, NRC নিয়ে হুঁশিয়ারি অমিত শাহ-এর

মাই ইন্ডিয়া ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ দেশে অবৈধ অনুপ্রবেশকারীদের নিয়ে বড় বয়ান দিলেন। অমিত শাহ বলেন, দেশে একটাও অবৈধ অনুপ্রবেশকারীকে থাকতে দেবনা। আসামে NRC প্রক্রিয়া সময়ের মধ্যেই পূরণ করা হবে। নর্থ ইস্ট কাউন্সিলের ৬৮ তম বর্ষপূর্তিতে এই কথা বলেন অমিত শাহ। নর্থ ইস্ট কাউন্সিলের চেয়ারম্যান পদে আছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। এই অনুষ্ঠানে, পূর্বের আটটি রাজ্যের মুখ্যমন্ত্রীরা অংশ নেন। স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, NRC নিয়ে অনেক মানুষই অনেক রকম প্রশ্ন করে, তাঁদের এটা স্পষ্ট ভাবে বুঝে নেওয়া উচিত যে, আমরা একটাও অবৈধ অনুপ্রবেশকারীকে দেশে থাকতে দেবনা। NRC ইস্যু নিয়ে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। অমিত শাহ বলেন, NRC নির্ধারিত সময়ের মধ্যেই পূরণ করা হবে।

প্রসঙ্গত, অবৈধ অনুপ্রবেশকারীদের নিয়ে অনেক দশক ধরেই অসম প্রভাবিত। রাজ্যের বেশিরভাগ মানুষই এনআরসি ইস্যুতে ভারতীয় জনতা পার্টিকে সমর্থন জানিয়েছে। এমনকি বিজেপির সবথেকে বড় বিরোধী দল সিপিআইএম এর নেতা সূর্যকান্ত মিশ্রও বলেছেন যে, অসমে এনআরসি দরকার। এছাড়াও দেশের সর্বোচ্চ আদালত কেন্দ্র সরকারকে অবৈধ অনুপ্রবেশকারীদের সমস্যার সমাধান করার নির্দেশ দিয়েছে। উল্লেখনীয়, এনআরসি-তে নাম তোলার জন্য ৩ কোটি ৩০ লক্ষ ২৭ হাজার ৬৬১ জন মানুষ আবেদন করেছেন।

সবার নথিপত্র খতিয়ে দেখার পর ৩ কোটি ১১ লক্ষ ২১ হাজার ৪ জনের নাম এনআরসিতে যুক্ত করা হয়েছে। আর ১৯ লক্ষ ৬ হাজার ৬৫৭ জনের নাম এনআরসি তালিকা থেকে বাদ পড়েছে। যদিও এনআরসিতে নাম তোলা নিয়ে অনেক রকম ত্রুটি সামনে এসেছে। আর এরজন্য অসম সরকার বলেছে, যাদের নাম এনআরসিতে নেই, তাঁরা বিদেশী ট্রাইব্যুনালে গিয়ে তাঁদের নাগরিকতা প্রমাণ করতে পারে।

Related Articles