রাজনৈতিক

বিশেষ অভিযান চালাতে পশ্চিমবঙ্গে এলো অমিত শাহ-এর স্পেশ্যাল টিম

দলীয় নেতাদের বিষয়ে খোঁজনিতে এবার বঙ্গে এলো অমিত শাহর নিজস্ব টিম। দিল্লি সূত্রের খবর, বৃহস্পতিবার অমিত শাহর এই বিশেষ টিম রাজ্যে এসে পৌঁছেছে। দেশের স্বরাষ্ট্রমন্ত্রী নির্ভেজাল তথ্যের জন্য নিজের টিমের ওপরেই আস্থা রাখেন। এই টিমের রিপোর্টের ওপর আগামীদিনে বিজেপির অনেক নেতার ভাগ্য নির্ভর করছে বলে জানা গেছে।

গত কয়েকিদন ধরে দিল্লিতে রাজ্যের নেতাদের নিয়ে একাধিক বৈঠক করেছেন বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষকরা। সেই বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একাধিক অভিযোগ করেছেন মুকুল রায় সহ কয়েকজন দলীয় সাংসদের বিরুদ্ধে। পাল্টা দিলীপ ঘোষ বিরোধীরাও তাঁর ঘনিষ্ঠ কয়েজনের বিরুদ্ধে অভিযোগ করেছেন। অভিযোগ করেছেন মুকুল রায়ও। সেই অভিযোগের সত্যতা খতিয়ে দেখার উপলব্ধি করেছেন অমিত শাহ।

দিল্লিতে কান পাতালেই শোনাযাচ্ছে রাজ্যের অনেক সাংগঠনিক বিষয়ে দিলীপ ঘোষের সঙ্গে মতপার্থক্য রয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের। কিন্তুু দিলীপ ঘোষ বা সংগঠন সম্পাদক সুব্রত চ্যাটার্জিকে ব্যাক্তিগত ভাবে অসৎ মনে করে না দিল্লি।
কিন্তুু ২০২১ এর ক্ষমতায় আসতে হলে যেসব অভিযোগ উঠেছে তার কিছু অভিযোগের ব্যাপারে সিদ্ধান্তে আসা প্রযোজন বলে মনে করছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। তাই নিজের টিম পাঠিয়ে অভিযোগের সত্যতা যাচাই করতে চাইছেন অমিত শাহ।

আগামী একসপ্তাহ এই বিশেষ টিম কলকাতা সহ গোটারাজ্যে ঘুরবেন বলে দিল্লি সূত্রের খবর।
দিলীপ ঘোষের অভিযোগগুলি কতটা সত্য তা যাচাই করবেন বিশেষ প্রতিনিধি দলের সদস্যরা। অন্যদিকে তৃণমূলের বর্তমান জাতীয় মুখপত্র কুনাল ঘোষের সঙ্গে চলতি মাসে রাজ্য বিজেপির যে সকল নেতারা দেখা করেছিলেন তাও তদন্ত করবেন অমিত শাহর বিশেষ টিম। কুনাল ঘোষকে কখনই ভালো চোখে দেখেনি দিল্লি। আর তাঁরসঙ্গে মুকুল রায়ের বৈঠক করাটা ভালো চোখে দেখছেন না অমিত শাহ। অমিত শাহর নিজস্বটিম রাজ্যে ঘুরে গিয়ে একটি রিপোর্ট জমা করবেন। দলীয় সূত্রের খবর সেই রিপোর্টের উপর ভিত্তি করে বাংলার বিজেপির অনেক নেতার ভাগ্য নির্ভর করছে বলে খবর।

Related Articles