দাঙ্গাবাজদের পাতাল থেকে খুঁজে বের করে শাস্তি দেবঃ অমিত শাহ

0
138

দিল্লির হিংসা নিয়ে রাজ্যসভায় আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জবাব দিতে গিয়ে বলেন, দিল্লিতে দাঙ্গা ছড়ানোর জন্য যারা দায়ী তাদের পাতাল থেকেও খুঁজে বার করা হবে। মোদী সরকার দাঙ্গার নিরপেক্ষ এবং বৈজ্ঞানিক পদ্ধতিতে তদন্ত করছে। বিরোধীরা দিল্লি হিংসার নিয়ে পুলিশেরবিরুদ্ধে প্রশ্ন তুলেছেন, সেই প্রশ্নের জবাব দিতে গিয়েই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমার বিরুদ্ধে অভিযোগ করুন, কিন্তু দিল্লি পুলিশের বিরুদ্ধে নয়। ৩৬ ঘন্টার মধ্যে পুলিশ হিংসার পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ফেলেছিল। দাঙ্গাকে মাত্র ১৩% এলাকায় সীমিত রাখা পুলিশের সফলতা বলে দাবি করেন শাহ। তিনি বলেন, “দাঙ্গায় যাদের, ঘর-দোকান পুড়েছে, যারা নিজেদের মানুষকে হারিয়েছেন তারা ভরসা রাখুন আমরা দাঙ্গাবাজদের ছাড়বো না।

অমিত শাহ বলেন, দিল্লির হিংসায় আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হোসেনের ঘর থেকে বেশ কিছু জিনিস উদ্ধার হয়েছে। আর দাঙ্গা পরিস্থিতি শান্ত হবার পর আম আদমি পার্টি সেনা নামানোর কথা বলেছিল। দাঙ্গা শান্ত হবার পর কি সেনা নামানো প্রয়োজন ছিল?”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দিল্লিতে মানুষ সংশোধিত নাগরিকত্ব আইন লাগু হবার পর থেকে হিংসাত্মক প্রদর্শন শুরু করেছিল। এমনকি বেশকিছু বিরোধী নেতাও একাধিকবার উস্কানি মূলক বক্তব্য রেখেছেন। শাহ বলেন, এই নাগরিকতা আইনে কারো নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে না। কংগ্রেস বলছে, এই আইন সংখ্যালঘু বিরোধী, যা সঠিক নয়।

অমিত শাহ বলেন, দাঙ্গা কখনোই আমাদের দল বা দলের বিচারধারার সঙ্গে মেলে না। জোর করে দলের নামের সঙ্গে দাঙ্গা শব্দ জুড়ে দেওয়া ভুল। ইতিহাস বলছে, দাঙ্গাতে ৭৬ শতাংশ মৃত্যু হয়েছে কংগ্রেসে আমলেই। তিনি বলেন, “দাঙ্গা করানো আমাদের স্বভাব নয়। বরং যারা দাঙ্গা করে তাদের খুঁজে বার করে জেলে ভরার কাজটা আমরা করি।”