পশ্চিমবঙ্গ

দুর্গা পূজা উদ্বোধনে রাজ্যে আসছেন অমিত শাহ, বিরোধিতার সূর তৃণমূলের গলায়

মাই ইন্ডিয়া ডেস্কঃ শাসক দল তৃণমূল কংগ্রেস দ্বারা ভারতীয় জনতা পার্টির উপর দুর্গাপূজা নিয়ে রাজনীতি করার অভিযোগ তোলা হয়েছে। আর এরই মধ্যে কলকাতার একটি পূজা কমিটি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে দুর্গাপূজা উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানিয়েছে। বাঙালির সেরা উৎসব দুর্গাপূজা শুরু হতে একমাসেরও কম সময় রয়েছে হাতে। বিজেপি নেতা মুকুল রায় বৃহস্পতিবার জানান, অমিত শাহকে দুর্গাপূজা উদ্বোধন এর জন্য আমন্ত্রণের সিদ্ধান্ত একান্তই পূজা কমিটির, দলের এর পিছনে কোন ভূমিকা নেই। ১১ই সেপ্টেম্বর অমিত শাহকে দুর্গাপূজা উদ্বোধনের জন্য আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে।

তৃণমূল কংগ্রেসের প্রবীণ নেতা, মন্ত্রী তথা একডালিয়া এভারগ্রিন দুর্গাপূজা কমিটির সভাপতি সুব্রত মুখার্জী রাজ্য বিজেপির উপর দুর্গাপূজা নিয়ে রাজনীতি করার অভিযোগ তুলেছেন। তিনি বলেন, ‘বিজেপি একটি ভুল কাজের শুভারম্ভ করতে চলেছে।” দক্ষিণ কলকাতার ট্রাইঙ্গুলার পার্কে ফ্রেন্ডস ক্লাব পূজা সমিতি এর মুখপাত্র জানান, ‘আমরা কোন রাজনৈতিক দলের সাথে যুক্ত না। আমদের পূজা কমিটির কোন রাজনৈতিক রঙয়ের তোয়াক্কা করেনা।”

মুখপাত্র বলেন, ‘ আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে আমাদের পূজা উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানিয়েছি। ওনার উপস্থিতি আমাদের সবাইকে গর্বিত করবে।” বিজেপির নেতা মুকুল রায় দুর্গাপূজা নিয়ে রাজনীতি করার কথাকে অস্বীকার করেন।

মুকুল রায় পূজা কমিটি দ্বারা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে উদ্বোধনের আমন্ত্রণ পত্র দেখিয়ে বলেন, ‘বিজেপি পশচিমবঙ্গের এবং বাঙালির সবথেকে বড় উৎসব নিয়ে রাজনীতি করায় বিশ্বাস করেনা। এটা আমাদের সবার ভাবনার সাথে জড়িত। আমরা এটা নিয়ে কোনরকম রাজনীতি পছন্দ করব না।” উনি বলে, রাজ্য নেতারা এই আমন্ত্রণ পত্র অমিত শাহ-এর কার্যালয়ে পাঠিয়ে দিয়েছে।

Close