মোহম্মদের অপমান করলে গলা কাটার হুমকি দেওয়া AMU এর ছাত্র নেতা যোগীর পুলিশের ভয়ে পলাতক

 ফ্রান্সকে (France) নিয়ে বিগত কয়েকদিন ধরে গোটা বিশ্বে বিক্ষোভ প্রদর্শন চলছে। ফ্রান্সের বিরুদ্ধে কয়েকটি বিক্ষোভ প্রদর্শন উত্তর প্রদেশেও হয়েছে। আর তারপর থেকেই যোগী সরকার (Yogi Adityanath Government) কড়া পদক্ষেপ নেওয়া শুরু করেছে।

তাজা খবর অনুযায়ী, আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের (Aligarh Muslim University) ছাত্র নেতা ফারহান জুবেরির বিরুদ্ধে গুরুতর ধারায় মামলা দায়ের করা হয়েছে। এর সাথে সাথে জুবেরিকে তৎকাল গ্রেফতার করার আদেশ দেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে দিই, জুবেরি ফ্রান্স আর খ্রিষ্টানদের বিরুদ্ধে আপত্তিজনক বয়ান দিয়েছিল। পুলিশের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, আপাতত ফারহান পলাতক। উত্তর প্রদেশ জুড়ে তাঁর খোঁজ চালানো হচ্ছে। তাকে গ্রেফতার করার জন্য পুলিশ চারিদিকে তল্লাশি চালাচ্ছে।

জানিয়ে দিই, পুলিশে দায়ের FIR-এ বলা হয়েছে যে, ২৯ অক্টোবর বিকেল ৪ টে নাগাদ AMU এর ছাত্র নেতা ফারহান জুবেরি একটি বিক্ষোভ মার্চের আয়োজন করেছিল। এই বিক্ষোভ প্রদর্শনে ফ্রান্সের ম্যাগাজিনে প্রকাশিত মোহম্মদ এর কার্টুন ছাপার বিরোধিতা করা হয় এবং সেখানে জুবেরি চরম আপত্তিজন মন্তব্য করে। জানিয়ে দিই, জুবেরি বলেছিল যে, ইসলাম ধর্মকে যে অপমান করবে তাঁর মাথা দেহ থেকে আলাদা করে দেওয়া হবে।

এফআইআরে বলা হয়েছে যে, এরকম আপত্তিজনক মন্তব্যের কারণে মানুষের মধ্যে ভয় আর নিরাপত্তার অভাবের আতঙ্ক সৃষ্টি হওয়া স্বাভাবিক। এই কারণে ফারহান জুবেরি দ্বারা করা মন্তব্যকে গম্ভীর ভাবে নিয়ে তাকে উল্লখ্য ধারায় গ্রেফতার করে কড়া শাস্তি দেওয়া হোক।