আফগান রাষ্ট্রপতিকে মারতে আত্মঘাতী হামলা কট্টরপন্থীদের, হামলায় নিহত ২৪, আহত ১০

মাই ইন্ডিয়া ডেস্কঃ আফগানিস্তান এর পরভন শহর মঙ্গলবার আত্মঘাতী হামলায় কেঁপে ওঠে। পরভন শহরে রাষ্ট্রপতি আশরফ গনির সভার সময় একটি আত্মঘাতী হামলা হয়, যেখানে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। আর ১০ জন আহত হয়েছে। রাষ্ট্রপতির নির্বাচনী প্রচারের মুখপাত্র হামিদ আজিজ বলেন, এই ঘটনার সময় আশরফ গনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তবে উনি সম্পূর্ণ ভাবে সুরক্ষিত। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আজিজ বলেন, আমরা খুব শীঘ্রই এই ঘটনা নিয়ে পুরো বর্ণনা দেব। প্রান্তীয় সরকারের মুখপাত্র বাহিদা শাহকর বলেন, রাষ্ট্রপতি আশরফ গনির র‍্যালি চলাকালীন এই হামলা হয়। র‍্যালি স্থলের গেটের বাইরেই এই ধামাকা হয়। এরপর গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। উনি বলেন, এখনো পর্যন্ত কোন জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। আফগানিস্তানে আগামী সপ্তাহেই রাষ্ট্রপতি নির্বাচন হতে চলেছে। আর সেই কারণে রাষ্ট্রপতি আশরফ গনি নির্বাচনী প্রচারে ব্যাস্ত। এই উনি জানান, এই হামলা ছাড়াও জঙ্গি সংগঠন গুলো আর বড় জঙ্গি হামলা করে গণতান্ত্রিক প্রক্রিয়াকে নিশানা বানাতে চায়।

আবার এই হামলার পর আরও একটি হামলার খবর পাওয়া যাচ্ছে। পাওয়া তথ্য অনুযায়ী, দ্বিতীয় হামলা পিডি শহরে হয়েছে। দ্বিতীয় হামলা আমেরিকার দূতাবাসের পাশে হয়েছে।

Related Articles