চরম বিপাকে পড়ে গেল অনুব্রত মণ্ডল, এবার অনুব্রতর বিরুদ্ধে তদন্তে নামছে নির্বাচন কমিশন।

আর কয়েক দিনের অপেক্ষা তারপরেই গোটা দেশজুড়ে হতে চলেছে লোকসভা নির্বাচন আর পশ্চিমবঙ্গে তো মাত্র কয়েকটা দিন আর তার আগেই শাসক দলের বিভিন্ন নেতাদের বিরুদ্ধে অভিযোগ উঠতে শুরু হয়েছে। বিশেষ করে রাজ্যের অন্যান্য বিরোধীদের অভিযোগ বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল লোকসভা নির্বাচনের আগে তাদেরকে বিভিন্নভাবে ভয় দেখাচ্ছেন। রাজ্যের বিরোধী দলের বেশ কয়েকজন নেতা নেত্রী শনিবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হন এবং অনুব্রত মণ্ডলের নামে লিখিত অভিযোগ জানান আর সেই অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশন ব্যবস্থা চলেছে অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে।

কয়েকদিন পরেই লোকসভা নির্বাচন তাই বিরোধীদের অভিযোগ এর সঙ্গে সঙ্গেই তৎপর হয়ে ওঠে নির্বাচন কমিশন। এবং তারা দ্রুত ব্যবস্থা নেয় অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে। এই দিন নির্বাচন কমিশনের তরফ থেকে অনুব্রত মন্ডলের কাছে জবাব চাওয়া হয়েছে।

অপরদিকে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল দলীয় কর্মীদের এক সুন্দর নির্দেশ দিয়েছেন। উনি দলের সমস্ত নেতাকর্মীদের জানিয়েছেন যে গ্রামে গ্রামে কীর্তন হবে এবং খোল- কর্তাল বাজবে। কেন্দ্রীয় বাহিনী গ্রামে ঘুরতে গেলে তাদেরকে কীর্তন শোনানো হবে এবং সেইসাথে যাতে তাদেরকে নকুলদানা জল খাওয়ানো হয় এমনই পরামর্শ দেওয়া হয়েছে বীরভূমের কেষ্টদার তরফ থেকে।

অপরদিকে বহরমপুর সভা থেকে অনুব্রত মণ্ডল দলের দলীয় কর্মীদের জানিয়েছেন যে শুধু নকুলদানা নয় সেই সাথে লোকসভা নির্বাচনের আগে সমস্ত বিরোধীদের পাচনের দাওয়াই দেওয়া হবে অর্থাৎ লোকসভা ভোটের প্রচারে তৃণমূল কর্মীরা এক হাতে নকুলদানা অপর হাতে পাচন নিয়ে প্রচার করছেন।
#অগ্নিপুত্র