বিশ্বভারতী আমার মাথায় ঢোকেনা! বললেন অনুব্রত মণ্ডল

বিশ্বভারতী কাণ্ডে এবার মুখ খুললেন তৃণমূলের (All India Trinamool Congress) দাপুটে নেতা তথা বীরভূম তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। সবসময় চাঁচাছোলা মন্তব্যের জন্য প্রসিদ্ধ অনুব্রত মণ্ডল এদিন বিশ্বভারতীর উপাচার্যকে একহাতে নেন। তিনি পরিস্কার জানিয়ে দেন যে বিশ্বভারতী কাণ্ডে তৃণমূলের কোন হাত নেই। এমনকি তিনি বিশ্বভারতী কাণ্ডে উপাচার্যকেই দায়ি করেছেন। উনি পরিস্কার বলেছেন, এর জন্য যদি কেউ দায়ি থাকে তাহলে সেটা VC নিজেই।

ওনাকে তৃণমূল নেতার কাটমানি প্রসঙ্গে প্রশ্ন করা হলে উনি বলেন, উনি নিজে আগে কাটমানি খেয়েছেন তারপর তৃণমূল নেতার নাম নিয়েছেন। উনি বলেন, যারা আগে টাকা জমা দিয়েছিল, সেই টাকা তিনি নিজে খেয়ে বসে আছেন। তবে উনি স্বীকার করেন যে, তিনি নিজে কোনদিনও বিশ্বভারতী যান না। এরপর যখন ওনাকে প্রশ্ন করা হয় যে, বিজেপি এই নিয়ে সিবিআই তদন্ত দাবি করেছে। তখন তিনি বলেন, ভালো করেছে, সত্য সবার সামনে আসা উচিৎ।

এরপর এক সাংবাদিক যখন প্রশ্ন করেন যে, তৃণমূল নেতারা সিমেন্ট চুরি করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। তখন তিনি বলেন, বিজেপিই সিমেন্ট চুরি করে তৃণমূলের ঘাড়ে দোষ চাপাচ্ছে। উনি বলেন, বিশ্বভারতী সম্বন্ধ্যে বিজেপি কিছু জানে না। বিজেপি বিশ্বভারতীর আদর্শ থেকে অনেক দূরে আছে। এমনকি উনি এও বলেন যে, বিশ্বভারতীর VC ই সবকিছুর জন্য দায়ি। উনি এও বলেন যে, উপাচার্য বিজেপির সাথে যুক্ত আছে।

এরপর এক সাংবাদিক যখন ওনাকে প্রশ্ন করেন যে, বিজেপির বাইরের নেতৃত্ব এসে অভিযোগ করে বলছে যে, বিশ্ব ভারতীর মেলা প্রাঙ্গনে সেক্স র‍্যাকেট চলে। তখন অনুব্রত মণ্ডল নিজের ছন্দে সাংবাদিককে পাল্টা বলেন, আপনি তো সাংবাদিক, আপনি এসবের কোন ছবি তুলতে পারেন নি কেন? যখন এসব হচ্ছিল তখন আপনি কি করছিলেন? আপনার চাকরী ছেড়ে দেওয়া উচিৎ।