মাই ইন্ডিয়া ডেস্কঃ বিপ্লবী বাঘা যতীনের মুর্তি কে বা কারা ভেঙে দিলো। এই ঘটনায় শুক্রবার সকালে উত্তেজনা ছড়াল বরানগরে। বরানগর পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডের বাঘা যতীন রোডের মুখার্জী পাড়ায় একটি বাঘা যতীনের মুর্তি বসানো ছিল। শুক্রবার সকালে স্থানীয়রা দেখতে পান মূর্তিটি বেদি থেকে উপরে মাটিতে পড়ে রয়েছে। তারা ক্ষোভে ফেটে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় কাউন্সিলর বিশ্বজিৎ বর্ধন। তিনি বলেন,রাতের অন্ধকারে এই ধরনের নক্কারজনক ঘটনাটি ঘটিয়েছে একদল দুষ্কৃতী। যেহেতু কেউ চোখে দেখিনি।

তাই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়, কারা এই ঘটনার সঙ্গে যুক্ত। তিনি জানান,বরানগর পুরসভার উদ্যোগে ২০১৮ সালের ১৪ ই আগস্ট মুর্তিটি ওই এলাকায় উন্মোচন করা হয়েছিল। সেই মুর্তিটি একদল দুষ্কৃতী উদ্দেশ্য প্রণোদিত ভাবে বেদি থেকে উপরে মাটিতে আছড়ে ফেলে দিয়ে গেছে। এই ধরনের ঘটনার নিন্দা করার ভাষা নেই।

 

কাউন্সিলর বলেন, যারা এই ঘটনার সঙ্গে যুক্ত থাকুক না কেন তাদের বিরুদ্ধে পুলিশকে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। এমনকি বিষটি স্থানীয় বিধায়ক তাপস রায়কেও জানানো হয়েছে। এদিকে শুক্রবার সন্ধেতে স্থানীয় কাউন্সিলর বিশ্বজিৎ বর্ধনের নেতৃত্বে স্থানীয় মানুষজনকে নিয়ে বাঘা যতীনের মুর্তির সামনে থেকে ওই এলাকায় একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। ঘটনার তদন্তে বরানগর থানার পুলিশ।