বড়খবর! তৃণমূল নাকি বিজেপি? আজকেই নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করে দেবেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

বৈশাখী বন্দ্যোপাধ্যায় ইনি হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও কলকাতা শহরের প্রাক্তন মেয়র তথা তৃণমূল কংগ্রেস বিধায়ক শোভন চট্টোপাধ্যায়ের খুবই কাছের একজন বন্ধু। বন্ধুত্বের খাতিরে এনাদের মেলামেশা যথেষ্ট চোখে পড়ার মত, প্রায় দিনই দুজনকে একসাথে দেখা যায় বিভিন্ন জায়গায়। বৈশাখী দেবী শোভন বাবুর এতটাই কাছের বন্ধু যে, যে কোন রকম বিপদে-আপদে কোনরকম স্বার্থ ছাড়াই উনি শোভন বাবুর পাশে দাঁড়িয়ে সাপোর্ট করে গিয়েছেন। এমনকি অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে শোভন বাবুর সাথে অনেক বার পরিবার নিয়ে ঘুরতে যেতেও দেখা গিয়েছে।

কিছুদিন আগে এই শোভন- বৈশাখী বন্ধুত্বের জন্য বিতর্কে মধ্যে পড়েন শোভন চট্টোপাধ্যায়, এবং তার জন্য তাকে খোয়াতে হয় কলকাতার মেয়র এবং রাজ্যের মন্ত্রীর পদ। আর তারপর থেকেই যেন ক্রমশ দূরত্ব বাড়ছে তৃণমূল দলের সঙ্গে শোভন চট্টোপাধ্যায়ের। এমন পরিস্থিতিতে অনেকেই মনে করছেন তাহলে এবার লোকসভা নির্বাচনের আগে শোভন বাবু যোগ দিতে চলেছেন গেরুয়া শিবিরে। আর এরই মাঝে আরও একটি বিতর্ক দানা বাঁধছে সেটি হল বৈশাখী বন্দ্যোপাধ্যায়। অনেকের মতে শোভন বাবু একা নন তার সাথে এবার বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও যোগ দিতে পারেন গেরুয়া শিবিরে। আর এই দিন এই নিয়ে বিতর্কের মধ্যেই বৈশাখী দেবী সাংবাদিকদের সঙ্গে দেখা করতে চাইলেন। এর ফলে ক্রমশ যেন বিতর্ক উস্কে যাচ্ছে।

লোকসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদান নিয়ে শোভন বাবুর কাছ থেকে কোনো উত্তর না পাওয়ার ফলে এবার বিজেপি টার্গেট করেছেন শোভন বাবুর অন্যতম ঘনিষ্ঠ বন্ধু বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে। এমনকি বিজেপি শীর্ষ নেতৃত্বের আদেশ অনুসারে মুকুল রায় ফোন করে বৈশাখী দেবীকে বাংলায় লোকসভা নির্বাচনে প্রার্থী হিসাবে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছেন। বিজেপির বিভিন্ন নেতারা বলে আসছেন এবার লোকসভায় বিজেপি প্রার্থীতে থাকছে বড় চমক আর সেই কথা অনুযায়ী বৈশাখী দেবী হতে চলেছেন বিজেপির অন্যতম বড় চমক।

বিজেপির তরফ যে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে ফোন করে প্রার্থী হবার প্রস্তাব দেওয়া হয়েছে সেই ব্যাপারটি নিজের মুখে স্বীকার করে নিয়েছেন শোভনের ঘনিষ্ঠ বন্ধু বৈশাখী। কিন্তু তিনি এই ব্যাপারে কি সিদ্ধান্ত নেবেন সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি আর সেজন্যই মনে করা হচ্ছে যে আজকে সাংবাদিক সম্মেলন করে সেই সমস্ত সন্দেহ দূর করতে চলেছেন বৈশাখী দেবী এবং আজকে তিনি তার রাজনৈতিক অবস্থান স্পষ্ট করে দেবেন পশ্চিমবঙ্গবাসীর কাছে।
#অগ্নিপুত্র