বাংলাদেশ থেকে খুলনা আর সিলেটকে আলাদা করে, ভারতের সাথে যুক্ত করার ডাক বিজেপি নেতার

মাই ইন্ডিয়া ডেস্কঃ ক্ষমতায় আসতেই বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষ নেতা সুব্রহ্মণ্যম স্বামী। হিন্দু জাতীয়তাবাদী এই নেতা বলেন, ‘খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে।’ গত শনিবার আসামের শিলচর থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘সাময়িক প্রসঙ্গ’ নামে একটি পত্রিকার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। পত্রিকাটি জানিয়েছে, গত শুক্রবার গোয়াহাটিতে নির্বাচনী প্রচারে গিয়ে এমন মন্তব্য করেছেন সুব্রহ্মণ্যম স্বামী।

তিনি বলেন, ‘ভারত বিভক্ত হয়েছিল ধর্মে‌র ভিত্তিতে। তাই বাংলাদেশ থেকে যে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে তা ফিরিয়ে নিতে হবে ঢাকাকে। নইলে এসব মুসলিম নাগরিকের বসবাসের জন্য বাংলাদেশের এক তৃতীয়াংশ জমি ছাড়তে হবে বাংলাদেশকে।’ বিজেপির এ নেতা জানান, এ বিষয়ে নরেন্দ্র মোদী কিংবা অন্য নেতাদের সঙ্গে তার কথা না হলেও সঠিক সময়ে তা পার্লামেন্টে উত্থাপন করবেন তিনি।

এর আগে, জম্মু-কাশ্মীরে ভারতের ৩৭০ ধারা রদ করার প্রতিবাদে বাংলাদেশের রাজধানী ঢাকায় বিক্ষোভ প্রদর্শন করেছে ইসলামি আন্দোলন বাংলাদেশ। ভারতের বিরুদ্ধে রীতিমতো জেহাদের হুঙ্কার দিয়েছেন ওই সংগঠনের নেতা আমির ফয়জুল করীম চরমোনা। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে কাশ্মীরের জন্য প্রয়োজনীয় সময় ও জীবন দেওয়ার ঘোষণা করেছেন তিনি।

রীতিমতো ভারতের বিরুদ্ধে বিষোদগারও করা হয়েছে বিক্ষোভ মিছিলে। আমির ফয়জুল করীম চরমোনা বলেন,’নেহরু সাহবে সংবিধানে কাশ্মীরকে স্বতন্ত্র মর্যাদা দিয়েছিলেন। কাশ্মীরের জনগণই শুধু ব্যবসা, সরকারি চাকরি ও অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন। বহিরাগতরা, ভারতীয় নাগরিক হলেও জমি ক্রয় বা ব্যবসা করতে পারতেন না। মোদী সরকার অবৈধভাবে ৩৭০ ধারা পরিবর্তন করেছে। সংবিধানের শর্ত মানেনি ভারত সরকার।’

তবে কাশ্মীরের মানুষের পাশে দাঁড়িয়ে বড় বড় ভাষণ দিতে গিয়ে মনের ভয় লুকোতে পারেননি করীম। মোদীর বিরুদ্ধে অভিযোগ করতে গিয়ে বলে ফেলেন,’ভারতের সংবিধান লঙ্ঘন করে আগ্রাসন চালাচ্ছে মোদী সরকার। আমাদের ভয় ষড়যন্ত্রের নজর পড়তে পারে বাংলাদেশে। অবৈধভাবে দেশ দখলের চক্রান্ত করছে মোদী সরকার। আমি মনে করি, যদি মোদীকে সুযোগ দেওয়া হয় তাহলে সেই সুযোগ পেয়ে সে বাংলাদেশ দখল করার চক্রান্ত করবে।

Related Articles