আন্তর্জাতিক

কোরবানির মহিষের গুঁতায় আহত ১১, মহিষ ধরতে হিমশিম খেলো গোটা এলাকার মানুষ

মাই ইন্ডিয়া ডেস্কঃ আমরা সবাই জানি যে, বাংলাদেশে অনেক অনেক ধুমধাম করে কোরবানি ঈদ পালিত হয়। বাংলাদেশের প্রতিটি মানুষই এই দিনটার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে। আর এই দিনে গোটা বাংলাদেশ জুড়ে লক্ষ লক্ষ পশু বলি হয়। এমনকি বিগত দুই বছরে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে এমন কিছু ছবি ভেসে এসেছে যে, সেটা দেখে সবাই নিন্দা করেছে। বাংলাদেশের রাজধানী ঢাকার রাস্তা পশুর রক্তে লাল হয়ে যায়। আর সেই লাল রক্তের বন্যায় দাঁড়িয়ে বাংলাদেশিরা আনন্দের সাথে ছবি তোলে। এমন নির্মমতা এখনো কোন দেশেই দেখা যায়নি।

FIle Pic

টাঙ্গাইলে কোরবানির সময় মহিষের গুঁতায় ১১ জন আহত হয়েছে। মহিষটি লাফিয়ে চলে যাওয়ায় তাকে বাগে আনতে গুলি চালানো হয়। সোমবার (১২ আগস্ট) ঘাটাইল উপজেলার যুগিহাটি গ্রামে আরিফুল সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, মহিষটিকে নিয়ন্ত্রণে আনতে পুলিশ এক রাউন্ড গুলি নিক্ষেপ করে। তবে গুলি মহিষের গায়ে লাগেনি। তবে ঘটনাস্থলে বহু উৎসুক মানুষের ভিড়ে মহিষটিকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। সোমবার রাত ৮টা পর্যন্ত মহিষটিকে নিয়ন্ত্রণে আনা যায়নি।

ভূঞাপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) টিটু চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন, উপজেলার ইউএনও ঝোটন চন্দের নির্দেশে ক্ষিপ্ত ওই মহিষকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি ছোড়া হয়। ততক্ষণে মহিষটি দেখতে আশপাশের হাজারও উৎসুক মানুষ চলে আসে। বারবার উৎসুক জনতাকে সরতে মাইকে ঘোষণা দেয়া হলেও কেউ সরেনি। রাত ৮টার পরও মহিষটি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে মহিষটি প্রায় তিন ঘণ্টা যাবত একই স্থানে দাঁড়িয়ে আছে। খবরটি বাংলাদেশের একটি সংবাদ মাধ্যম থেকে নেওয়া। এর সত্যতা যাচাই করা আমাদের পক্ষে সম্ভব হয়নি। 

Close