করোনা মোকাবিলায় ৯০ হাজার টাকা দান করলেন ভিখারি, অবাক চোখে দেখল গোটা ভারত

মাদুরাইয়ের রাস্তায় জীবন যাপন করা এক ভিখারি করোনা বিরুদ্ধে লড়াইয়ের জন্য ৯০ হাজার টাকা দান করেছে। ওনার এই মহৎ কাজের জন্য জেলা শাসক ওনাকে পুরস্কৃত করেছেন। উনি জেলা প্রশাসনের মাধ্যমে বিগত তিন মাসে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে এখনো পর্যন্ত ৯০ হাজার টাকা দান করেছেন। পুলপান্ডিয়ান নামের ওই ভিখারি প্রথমবার ১০ হাজার টাকা দান করেছিলেন। এরপর তিনি আরও আটবার জেলা শাসকের দফতরে যান, আর প্রতিবারই ১০ হাজার করে টাকা দান করেন।

জেলা শাসক স্বাধীনতা দিবসের অবসরে পুরস্কার পাওয়া মানুষদের তালিকায় পুলপান্ডিয়ানের নাম দাখিল করেছিলেন। যদিও স্বাধীনতা দিবসে ওনাকে খুঁজে পাওয়া যায় নি, কারণ পুলপান্ডিয়ান কখনো এক জায়গায় থাকেন না। তিনি সোমবার নবমবার যখন জেলা শাসকের অফিসে টাকা জমা দিতে আসেন, তখন ওনাকে সোজাসুজি জেলা শাসকের কাছে নিয়ে যাওয়া হয়।

পুলপান্ডিয়ান তুতিকরণ জেলার বাসিন্দা। ওনার দুই ছেলে ওনাকে বাড়ি থেকে বের করে দেয় বলে তিনি ভিক্ষা চাওয়া শুরু করেন। এর আগে উনি টেবিল, চেয়ার কেনা আর জলের সুবিধা উপলব্ধ করানোর জন্য সরকারি স্কুলে ভিক্ষার টাকা দান করতেন।

উনি লকডাউনের সময় মাদুরাইতেই আটকে পড়েন। সরকার ওনাকে মাদুরাই নগর নিগমের তরফ থেকে স্থাপিত একটি অস্থায়ী আশ্রয় স্থলে স্থানান্তরিত করে দিয়েছে, সেখানে ওনার খাওয়া-দাওয়া আর অন্যান্য প্রয়োজনের সুবন্দোবস্ত করা হয়েছে। কিন্তু তিনি সেই জায়গাও ছেড়ে দেন আর ভিক্ষা থেকে পাওয়া টাকা দান করা শুরু করেন।