fbpx
দেশনতুন খবরমতামতরাজনৈতিক

লোকসভা নির্বাচনের আগে বড় ঘোষনা কেন্দ্রীয় সরকারের। একলাফে এত শতাংশ বেড়ে গেল মহার্যভাতা।

সামনেই লোকসভা নির্বাচন। আর তার আগেই কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশন হোল্ডার জন্য বড় ঘোষণা মোদী সরকারের। বিজেপি সরকার সমস্ত কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি করল। পেনশন হোল্ডার এবং কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের মহার্ঘভাতা একলাফে ৩ শতাংশ বৃদ্ধি করা হল। অর্থাৎ আগে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা পেত ৯ শতাংশ ডিএ সেটা এখন বাড়িয়ে করে দেওয়া হয়েছে ১২ শতাংশ।

এছাড়াও বিজেপির তরফে জানানো হয়েছে যে তিন তালাক বিল নিয়ে আরও নূতনত্ব আনবে বিজেপি। লোকসভায় এই বিল পাশ হলেও রাজ্য সভায় গিয়ে আটকে যায়। কারণ রাজ্যসভায় বিজেপি সংখ্যাগরিষ্ঠ নেই তাই বিরোধীরা এই বিল আটকে দেয়। আর সেই জন্যই বিজেপির তরফে ঘোষণা করে জানানো হয়েছে পরের বার তিন তালাক বিলে অনেক কিছু নূতনত্ব থাকবে।

এছাড়াও এবার কৃষকদের নিয়ে একটা ঘোষণা করতে চলেছে বিজেপি সরকার। কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে যে, যে সমস্ত জমিজমায় চাষ আবাদ সম্ভব নয় অর্থাৎ জমি গুলি এমনই পরে রয়েছে সেই জমি গুলিকে সৌরবিদ্যুৎ এর জন্য ব্যবহার করা হবে।

বর্তমান বিজেপি সরকার একপ্রকার ধরেই নিয়েছে যে ফের একবার কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আসতে চলেছে বিজেপি। আর সেটাই আরও পাকাপাকি ভাবে করার জন্য বাজেট পেশ করে দেশবাসীর মন জয় করে নিয়েছে বিজেপি। আর এবার কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের ডিএ বৃদ্ধি করে সেটা আরও পাকাপোক্ত করে ফেলল অমিত শাহ ও নরেন্দ্র মোদী জুটি।
#অগ্নিপুত্র

Open

Close