দিতে হবে না বিদ্যুতের বিল! করোনার কারণে বড় ঘোষণা এই রাজ্যের মুখ্যমন্ত্রীর

ভোপালঃ করোনার সংক্রমণের মধ্যে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) সরকার দুটি বড় ঘোষণা করল। মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chauhan) শুক্রবার রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে বকেয়া বিদ্যুতের বিল মাফ করার ঘোষণা করেন। উনি বলেন, এবার রাজ্যবাসীকে আর বিদ্যুতের বিল নিয়ে সমস্যার মুখে পরতে হবে না। সরকার বিদ্যুতের বিল সম্পূর্ণ মাফ করে দিচ্ছে। এর সাথে সাথে উনি বলেন, আগামী দিনে রাজ্যবাসীকে একমাসেরই বিদ্যুত বিল দিতে হবে।

আরেকদিকে, NEET এবং JEE নিয়ে উনি বলেন, দুটি পরীক্ষাই নির্ধারিত সময়ে হবে। শিবরাজ সিং চৌহান বলেন, বাচ্চাদের ভবিষ্যতের প্রশ্ন এখানে। আর এটা নিয়ে কোন সমঝোতা করা হবে না।

জানিয়ে দিই, একদিন আগেই কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সাথে ৭ টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের হওয়া বৈঠকে NEET আর JEE পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে রিভিউ পিটিশন দাখিল করা নিয়ে চর্চা হয়। এই বৈঠকের পর NEET আর JEE স্থগিত করা আর ১৭ ই আগস্ট সুপ্রিম কোর্টে খারিজ হওয়া আবেদনে পুনর্বিচারের জন্য ছটি রাজ্য আদালতের কাছে আবেদন জানিয়েছে। ওই ছয়টি রাজ্য হল পাঞ্জাব, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, রাজস্থান, ছত্তিসগড় আর মহারাষ্ট্র।

মধ্যপ্রদেশকে বড় উপহার দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীঃ আপনাদের জানিয়ে দিই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মধ্যপ্রদেশকে একটি বড় উপহার দিতে চলেছে। প্রধানমন্ত্রী স্ট্রিট ভেন্ডর্স আত্মনির্ভর নিধি যোজনার শুভারম্ভ মধ্যপ্রদেশ থেকেই করতে চলেছেন। প্রধানমন্ত্রী এই যোজনার পত্র বিতরণ মধ্যপ্রদেশ থেকেই করবেন। এই কার্যক্রম সেপ্টেম্বর মাসে শুরু হবে। এই কার্যক্রমে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত থাকবেন। মধ্যপ্রদেশ এই যোজনায় গোটা দেশে এক নম্বর স্থানে আছে।