মাই ইন্ডিয়া ডেস্কঃ পশ্চিমবঙ্গে সাধারণ হিন্দুর ধর্মাচরণ সুরক্ষিত নয়। রাজ্যের বিভিন্ন প্রান্তে একের পর এক আক্রমণ নেমে আসছে হিন্দুর ওপর। এবার দুর্গা প্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় হামলা করলো মুসলিমরা। ঘটনা মুর্শিদাবাদ জেলার সালার থানার অন্তর্গত তালিবপুর গ্রামের।

এই গ্রামে হিন্দুরা সংখ্যালঘু, মাত্র ১০ শতাংশ হিন্দুর বসবাস। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতিবছরের মতো এবছরও ঘোষপাড়ার পুজো ধুমধাম করে অনুষ্ঠিত হয়। দীর্ঘদিনের ঐতিহ্য মেনে বিসর্জনের শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা বরাবরের মতোই সুন্দরপাড়ার রাস্তা ধরে যাওয়ার কথা ছিল। কিন্তু মুসলিম অধ্যুষিত সুন্দরপাড়ার মুসলমানরা বিসর্জনের শোভাযাত্রা আটকে দেয় ।

এনিয়ে হিন্দু এবং মুসলিমদের মধ্যে বচসা শুরু হয়। তারপরেই প্রায় মুসলমানরা হিন্দুদের লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়তে থাকে। মুসলিমদের ছোড়া ইটের আঘাতে দুর্গা প্রতিমা ভেঙে যায়। সেইসঙ্গে মুসলিমদের ছোড়া ইটের আঘাতে শোভাযাত্রায় সামিল হওয়া বহু হিন্দুর মাথা ফেটে যায়। এরপরেই ক্ষিপ্ত হয়ে ওঠে হিন্দুরা।

দুপক্ষের ব্যাপক সংঘর্ষ হয়। ঘটনার খবর পেয়ে সালার থানা এবং আশেপাশের থানা থেকে বিশাল পুলিসবাহিনী ঘটনাস্থলে ছুটে আসে। তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। ফলে নামানো হয় RAF। শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।