JNU এর পর বিশ্বভারতী! এবার হোস্টেলে ঢুকে বামেদের মারধর করল ABVP

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকে তাণ্ডব চালানোর অভিযোগ উঠল এবিভিপির বিরুদ্ধে। বুধবার রাতে বিশ্বভারতী  বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে ঢুকে বাম ছাত্রদের মারধর করে একদল ছাত্র। তারা এবিভিপির সমর্থক বলে দাবি বাম ছাত্রদের।

হামলাকারীদের মারে আহত হয়েছেন অর্থনীতির ছাত্র স্বপ্ননীল মুখোপাধ্যায় ও ফাল্গুনী পান নামে দুই ছাত্র।  অভিযোগ,লোহার রড, বাঁশ, কাঠ দিয়ে বেধড়ক পেটানো হয় হস্টেলের ছাত্রদের।  এনিয়ে উত্তপ্ত হয়ে উঠল বিশ্বভারতী। গুরুতর আহত অবস্থায় স্বপ্ননীলকে ভর্তি করা হয় পিয়ার্সন হাসপাতালে।  হাসপাতালেও তদের ওপরে হামলা করা হয়। বিশ্বভারতীর নিরাপত্তারক্ষীরা হাসপাতাল গেটের তালা বন্ধ করে পরিস্থিতি সামাল দেন।

এদিকে এই হামলার সঙ্গে জড়িত এবিভিপি সমর্থক ছাত্ররা, এমনটাই অভিযোগ বাম ছাত্রদের। অভিযোগের আঙুল উঠছে বিজেপির ছাত্রনেতা অচিন্ত্য বাগদী ও সাবির আলির দিকে। তবে এবিভিপির অভিযোগ, হামলাকারী ছাত্ররা এবিভিপির কেউ নয়।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি বনধের দিন বিশ্ববিদ্যালয়ে রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্তকে নিয়ে একটি সেমিনার করেন বিশ্ববিদ্যালের উপাচার্য বিদ্যুত্ চক্রবর্ত্তী। সেই সেমিনারে বিক্ষোভ দেখান বাম ছাত্ররা। সেই থেকেই পরিস্থিতি উত্তপ্ত ছিল ক্যাম্পাসে।