যোগ্য প্রার্থীর অভাব নাকি গোষ্ঠীদ্বন্দ্ব? কেন বার বার পিছচ্ছে বিজেপির প্রার্থী তালিকা? জেনে নিন আসল সত্য।

লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঠিকঠাক হয়ে গেলেও এখনও অব্দি বাংলায় প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে নি ভারতীয় জনতা পার্টি। গত মঙ্গলবার দিন প্রথম দফায় প্রার্থী তালিকা প্রকাশ করার কথা ছিল বিজেপির তরফে। কিন্তু গেরুয়া শিবির সেই তালিকা প্রকাশ করতে ব্যার্থ হল। এরফলে ফের একবার প্রার্থী তালিকা প্রকাশের দিন পিছিয়ে গেল। লোকসভা নির্বাচনের দিন ঘোষণা করার পরেই একে একে বাংলার তৃণমূল কংগ্রেস, সিপিএম, কংগ্রেস সব রাজনৈতিক দল তাদের প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে। কিন্তু যে বিজেপিকে নিয়ে এত তোড়জোড় তারাই এখন পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ করতে পারল না। এর ফলে এই মুহূর্তে রাজ্য রাজনীতি বেশ জমে উঠেছে।

মঙ্গলবার দিন আংশিক প্রার্থী তালিকা ঘোষণার কথা জানিয়েছিল বিজেপি। কিন্তু এইদিন সেই তালিকা প্রকাশ করতে ব্যার্থ হল বিজেপি নেতৃত্ব। বিশেষ সূত্রে জানা গিয়েছে, এইদিন প্রার্থী তালিকা প্রকাশ করা সম্ভব হয় নি কারণ বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সাথে মতের মিল হয় নি রাজ্য নেতৃত্বের। বরং দিনের পর দিন রাজ্য বিজেপির নেতাদের গোষ্ঠীদ্বন্ধই বেড়ে চলেছে।

সূত্রে খবর, বিজেপির রাজ্য নেতৃত্বের সাথে কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকের দিন পিছিয়ে গিয়েছে। ফলে বুধবার ফের বৈঠকে বসতে চলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব। ইঙ্গিত মিলেছে বুধবার কয়েক দফায় প্রার্থী তালিকা প্রকাশ হতে পারে। সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছেন শঙ্কুদেব পাণ্ডা, অর্জুন সিং এর মত নেতারা। তাই তাদের টিকিট দেওয়ার কথা ভাবা হচ্ছে দিল্লির তরফে। অপরদিকে রাজ্য নেতাদের দাবি যারা এতদিন বিজেপির হয়ে কাজ করেছে তাদের প্রত্যেককে দিতে হবে লোকসভার টিকিট।

উল্লেখ্য, দিন কয়েক আগে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দাবি করেছিলেন যে, লোকসভা নির্বাচনে লড়াই করার মত আমাদের দলে যোগ্য প্রার্থীর অভাব রয়েছে। আর দিলীপ বাবুর সেই দাবিই ধীরে ধীরে প্রমাণিত হচ্ছে। এরফলে বাংলায় ২২ টির আসনের লক্ষমাত্রা ধীরে ধীরে ক্ষীণ হচ্ছে।
#অগ্নিপুত্র

Related Articles