উপ নির্বাচনের আগে শক্তি বৃদ্ধি বিজেপির, ১৫ জন বিধায়ক যোগ দিলেন গেরুয়া শিবিরে

0
66

মাই ইন্ডিয়া ডেস্কঃ সুপ্রিম কোর্ট থেকে উপ নির্বাচনে লড়ার ছাড়পত্র পাওয়ার পর বৃহস্পতিবার ১৭ জন বিক্ষুব্ধ বিধায়ক ভারতীয় জনতা পার্টিতে যোগ দেন। কর্ণাটকের বিজেপির হেড কোয়ার্টারে আয়োজিত একটি অনুষ্ঠানে এই বিক্ষুব্ধ বিধায়কেরা দলে যোগ দেন। বিক্ষুব্ধ বিধায়কদের হাতে পতাকা তুলে দেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা এবং কর্ণাটক বিজেপির সভাপতি নলিন কুমার।  আগামী পাঁচ ডিসেম্বর ১৫ টি আসনে উপ নির্বাচন হতে চলেছে কর্ণাটকে। আর সেই উপ নির্বাচনে বিজেপি ১৩ জন প্রাক্তন বিধায়ককে টিকিট দিয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, বুধবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা শীর্ষ আদালত দ্বারা বিক্ষুব্ধ বিধায়কদের উপ নির্বাচনে লড়ার অনুমতি দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানান। মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা আশ্বাস দেন যে, ভারতীয় জনতা পার্টি পাঁচ ডিসেম্বরে হওয়া উপ নির্বাচনে সমস্ত ১৫ টি আসনেই জয়লাভ করবে। উনি বলেন, সুপ্রিম কোর্ট এর সিদ্ধান্ত প্রাক্তন বিধানসভার স্পীকার আর প্রাক্তন মুখ্যমন্ত্রী সিধারামাইয়ার বিরুদ্ধে এসেছে।

সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তের পর অযোগ্য ঘোষণা হওয়া সমস্ত বিধায়ক খুশি জাহির করেন। জেডিএস এর বিধায়ক বিশ্বনাথ বলে, সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত আমাদের জন্য খুব জরুরি ছিল। আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই। জেডিএস এর বিধায়ক বিশ্বনাথ ছাড়াও বাকি বিধায়কেরাও এই সিদ্ধান্তে নিজেদের খুশি জাহির করেন। এবং তাঁরা সবাই আগামী নির্বাচনে জয়ের দাবিও করেছেন।

বর্তমানে কর্ণাটক বিধানসভায় ২০৭ জন বিধায়ক আছেন। সংখ্যাগরিষ্ঠতার জন্য চাই ১০৪ জন বিধায়ক। বিজেপির কাছে আছে ১০৬ জন বিধায়ক। আর জেডিএস এর কাছে ৩৪ জন বিধায়ক। এবং কংগ্রেসের কাছে ৬৬ জন বিধায়ক। কংগ্রেস এবং জেডিএস জোট করে কর্ণাটকে সরকার গঠন করেছিল। কিন্তু ১৪ মাস সরকার চলার পর জেডিএস এর নেতা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কুমারস্বামী জোট ভেঙে দেন।