পশ্চিমবঙ্গে জনসম্পর্কের জন্য তৈরি হল বিজেপির ব্লু প্রিন্ট, টার্গেট ৪২,০০০ দুর্গা পুজা কমিটি

মাই ইন্ডিয়া ডেস্কঃ পশ্চিমবঙ্গে এবার বিজেপি দুর্গা পুজোর আগে একটি প্রতিযোগিতা শুরু করেছে, এবার যারা সম্পূর্ণ নিষ্ঠার সহিত দুর্গা পুজা করবে, বিজেপি তাঁদের ওই প্রতিযোগিতার মাধ্যমে পুরস্কৃত করবে। রাজ্যের মানুষের আরও কাছে আসার জন্যই বিজেপি এধরনের কার্যক্রম শুরু করেছে। সংগঠন মজবুত করা আর বিধানসভা নির্বাচনের আগে জনতার সাথে আরও ভালো করে যুক্ত হওয়ার জন্য এবারের দুর্গা পুজায় বিশেষ অভিযান চালাচ্ছে বঙ্গ বিজেপি।

বিজেপির এই কার্যক্রম প্যান্ডেল এর সৌন্দর্য অথবা দুর্গা প্রতিমার সুন্দরতার উপরে নির্ভর করবে না। বিজেপির এই কার্যক্রম পুজার আচার বিচার আর সনাতন সংস্কৃতির উপরে নির্ভর করবে। এরমানে এই যে, কোন ক্লাব কমিটি কতটা নিষ্ঠার সাথে আর হিন্দু রীতি মেনে পুজার আয়োজন করবে সেটার উপর বিজেপির পুরস্কার নির্ভর করবে। যেই পুজা কমিটি জিতবে, তাঁদের জন্য আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে বিজেপির পক্ষ থেকে। যদিও কি পুরস্কার থাকবে, সেটা নিয়ে এখনো কোন কিছু জানানো হয়নি বিজেপির পক্ষ থেকে।

বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে এরাজ্যে বিজেপি সংগঠনকে চাঙ্গা করার জন্য বিশেষ নজর দিচ্ছে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এই বছরের দুর্গা পুজাকে নিজেদের সবথেকে মজবুত হাতিয়ার হিসেবে ব্যাবহার করার সিদ্ধান্ত নিয়েছে। আর এই নিয়ে বিজেপি মুকুল রায় এবং অন্যান্য নেতৃত্ববৃন্দের সাথে মিটিংও করেছে। সুত্র থেকে পাওয়া তথ্য অনুযায়ী, মুকুল রায় বলেছেন যে, এরাজ্যে ৪২ হাজারের থেকেও বেশি দুর্গা পুজার আয়োজন করা হয়, এদের মধ্যে প্রায় ২০০ পুজা কমিটি তৃণমূলের সাথে জড়িত। আর এরজন্যই বাকি পুজা কমিটি গুলোকে বিজেপির কাছে আনতে, মুকুল রায় এই প্ল্যান বানিয়েছেন।