fbpx
দেশনতুন খবরমতামতরাজনৈতিক

দেশের মানুষকে কাছে টানতে বিজেপির নুতন স্লোগান “অবকি বার ৪০০ পার।” দেখে নিন আর কি কি থাকছে বিজেপির প্রচারে।

গত লোকসভা নির্বাচন অর্থাৎ ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি যে শ্লোগান দিয়ে অন্যান্য বিরোধীদের মাত করে দিয়েছিল সেটি হল “আব কি বার মোদি সরকার” গত বছর লোকসভা নির্বাচনে এই “আব কি বার মোদি সরকার।” এই শ্লোগানে বিজেপি ঝড় তুলেছিল সমগ্র দেশ জুড়ে। প্রায় তিন দশক পর কংগ্রেস ছাড়া অন্য কোন অকংগ্রেসী দল দিল্লীর সিংহাসন দখল করেছিল, আর সেটা হলো ভারতীয় জনতা পার্টি। আর এবার লোকসভা নির্বাচনেও সেই রকমই কিছু নতুনত্ব নিয়ে আসতে চলেছে বিজেপি। সামনে লোকসভা নির্বাচন তাই নিজেদের সবকিছু গুছিয়ে নিচ্ছে বিজেপি। তাই এবার বিজেপির নতুন স্লোগান “আবকি বার ফির সে মোদি সরকার।” আর এবার বাজেট পেশের পর প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল “আব কি বার ৪০০ পর।”

ভারতীয় রাজনীতিতে বিভিন্ন রাজনৈতিক স্লোগান ব্যাপক সাড়া ফেলে দেশের জনগণের উপর। তাই আগামী ৩ ই ফেব্রুয়ারি বিজেপির প্রচার কমিটি গঠন করা হবে। সেই প্রচার কমিটিতে বিভিন্ন প্রকার স্লোগান তুলে ধরা হবে। যেমন কংগ্রেসের বিরুদ্ধে বিজেপির নতুন স্লোগান “গলি গলি ম্যে সের হে রাজীব গান্ধী চোর হে।” সেরকমই নিজেদের প্রচারে সুবিধার্থে এবার বিজেপির নতুন স্লোগান “আব কি বার ৪০০ পার।”

তাই এবার বিজেপি চাইছেন এমন কিছু স্লোগান তৈরি করতে যেটা দেশের সাধারণ মানুষের মন ছুয়ে যাবে। তাই বিজেপির তরফ থেকে ঠিক করা হয়েছে “আব কি বার ৪০০ পার” এই নতুন স্লোগানে বিজেপি এবার লোকসভা নির্বাচনে বাজিমাত করতে চাই। কিন্তু প্রশ্ন উঠছে এই রকম পরিস্থিতিতে বিজেপি কি ৪০০ এর উপর সিট পাবে? এখন সেটাই দেখার। তাই এই দায়িত্ব ভার বিজেপির তরফে দেশে সাধারণ জনগণের উপর ছেড়ে দেওয়া হয়েছে।
#অগ্নিপুত্র

Open

Close