fbpx
আন্তর্জাতিকনতুন খবর

ভয়ংকর হামলা হল! পাকিস্তানের রাজধানীর সামনে ফেলা হল বোমা,অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইমরান। পুরোপুরি ধ্বংস করা হল বালাকোটের এলাকা।

পুলওয়ামা জঙ্গি হামলার বদলা নেওয়া শুরু করে দিল ভারত সরকার। পাকিস্তান কে করা হল প্রত্যাঘাত। আজ ভোরে ভারতের তরফে এরিয়াল স্ট্রাইক করা হয়েছে  পাকিস্তানের ভিতরের আতঙ্কবাদী ক্যাম্প গুলিতে। পাকিস্তানের ভিতরে চাকোথি, বালাকোট এবং মুজাফরবাদে জাইশ-ই-মহম্মহ এর তিনটি আলফা কন্ট্রোল রুম ছিল সেই গুলির উপর ভারতীয় ১২ টি মিরাজ ফাইটার জেট ১০০০ কেজি বোমা নিয়ে হামলা চালায় এবং সেই বোমা গুলি সেখানে ফেলে দেওয়া হয়, এর ফলে তিনটি কন্টোল রুমই একেবারে ধ্বংস হয়ে যায়। এই এয়ার স্ট্রাইকটি করা হয় ২৬ শে ফেব্রুয়ারি ভোর ৩:৩০ মিনিট নাগাদ। জানা গিয়েছে যে পাকিস্তানি জঙ্গি সংগঠন গুলি সহ পুরো পাকিস্তান এই জঙ্গি হামলার ফলে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে। সেই সাথে এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ৩০০ পাকিস্তানি জঙ্গি খতম হয়েছে, অনুমান করা হচ্ছে সেই সংখ্যা ১০০০ পেরিয়ে যাবে।

তবে বিষেজ্ঞরা মনে করছেন যে, এটা শুধুমাত্র শুরুবাদ হল এরপর অনেক স্ট্রাইক করা হবে। LOC থেকে ৫০ কিলোমিটার ভিতরে পাকিস্তানের একটা শহর যার নাম বালাকোট খাইবার পাখতুয়ানকা। এই স্থানটি পাকিস্তানের সবথেকে শক্তিশালী ওয়ার পয়েন্ট। এই স্থানটিকেই পাকিস্তান যুদ্ধের সময় সবথেকে বেশি ব্যবহার করে।

অপরদিকে এই বালাকোট, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের খুবই কাছে অবস্থিত। ভারতের রাজধানী দিল্লির কাছে যেমন অবস্থিত নয়ডা ঠিক তেমনি তেমনই এই বালাকোট ইসলামাবাদের খুব কাছে এবং পাকিস্তানের ভিতরের একটি শহর যেখান থেকে যুদ্ধের সময় পাকিস্তান খুবই সক্রিয় ভূমিকা পালন করে। তবে সবচেয়ে বড় ব্যাপার এটাই যে, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে থাকেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর এই ইসলামাবাদের কাছেই স্ট্রাইক করল ভারতীয় সেনাবাহিনী।

আর এই ঘটনার পরই ভারতের তরফে পাকিস্তানকে এই ইঙ্গিত দেওয়া হল যে, ভারত যদি চাই তাহলে খুব সহজেই উড়িয়ে দিতে পারে পাকিস্থানের প্রধানমন্ত্রী সহ তার পুরো অবসনটিকে। অপরদিকে এই স্ট্রাইকের ফলে আরও একটা দিক স্পষ্ট হয়ে গেল সেটা হল ভারতীয় সেনাবাহিনীর কাছে খুবই দুর্বল পাকিস্তানের সেনাবাহিনী। ব্যাপারটা অনেকটা বাবা-ছেলের মতন। কারণ পাকিস্তানের রাজধানী পর্যন্ত ঢুকে স্ট্রাইক চালিয়ে এল ভারতীয় সেনাবাহিনী আর তর বিন্দুমাত্র টের পেল না পাকিস্তান। আর এই স্ট্রাইকের পরে পাকিস্তানের যে ব্যাপক ক্ষতি হয়েছে সেটা তাদের কান্নাকাটি দেখেই বোঝা যাচ্ছে। এখন অপেক্ষা এরপর আর কি কি করে ভারত সরকার।
#অগ্নিপুত্র

Open

Close