টলিউডের প্রথম সারির দুই অভিনেত্রী সহ মোট তিনজন সেলিব্রেটি এবার বাংলায় লোকসভা নির্বাচনে প্রার্থী হতে চলেছে গেরুয়া শিবিরে।

লোকসভা ভোটের বাদ্যি বেজেছে। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই দেশজুড়ে লোকসভা ভোট উৎসব। যা ঘিরে দেশের অন্দরে কম কিছু হচ্ছে। বিরোধী থেকে শাসকদল ভোটের ময়দানে সেরার সেরা পারফরমেন্স দিতে প্রস্তুত। রাজ্যের পাশাপাশি বঙ্গেও ভোট লড়াই এখন তুঙ্গে কেন্দ্রীয় বিজেপি আর রাজ্য তৃণমূলের মধ্যে আদায় কাঁচকলা সম্পর্কের মধ্য দিয়েই ভোট এগিয়ে আসছে দেশে। ইতিমধ্যেই রাজ্যে তৃণমূলের প্রার্থীরা প্রচার কাজ শুরু করে দিয়েছেন। অনেক প্রার্থী দেওয়ালে নিজের নামে একবার তুলির টান দিয়েই শুরু করেছেন ভোট চাওয়ার কাজ। রাজ্যে শাসক দলের পক্ষ থেকে প্রার্থী ঘোষণা হলেও কেন্দ্রে সোমবার বিকেলে প্রার্থী ঘোষনা হওয়ার কথা। বঙ্গে 42 টি আসনে তৃণমূল প্রার্থী দিলেও এখনও অবধি শোনা যাচ্ছে মোট বাইশ থেকে তেইশটি আসনে লড়াই করবে বিজেপি। অনেক কেন্দ্রে প্রার্থীই নাকি দিতে পারছে না গেরুয়া শিবির।

এমনিতেই তৃণমূল 42 টি কেন্দ্রের বেশ কয়েকটিতে তারকা প্রার্থীর নাম ঘোষনা করেছে। সেই মতো, বিজেপিও এবার সমকালীন তারকাদের প্রার্থী করতে পারে এমন জল্পনা জোরকদমে। রাজ্যে এতদিন অবধি তৃণমূলই অভিনেতা বা অভিনেত্রীদের ভোটে দাঁড় করানোর ধারাবাহিকতা বজায় রেখেছে। শতাব্দী, মুনমুন, দেব, তাপস তৃণমূলে বেশ পুরানো তারকা কিন্তু এবারের সংযোজন মিমি ও নুসরত। এই সমস্ত সেলিব্রিটিদের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বেশ কয়েকটি লোকসভা কেন্দ্রে পুনরায় বা প্রথমবার তারকা প্রার্থী দাঁড় করালেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এবার সেলিব্রিটি প্রার্থীদের নিয়ে নিজেদের পাল্লা ভারী করতে চলেছে বিজেপি শিবির। কয়েকদিন আগে অভিনেত্রী শ্রাবন্তী নাকি বিজেপিতে যোগ দিতে পারেন এমন খবর ছিল। কিন্তু এবার শোনা যাচ্ছে অন্যতম ফ্যাশন জিডাইনার অগ্নিমিত্রা পাল নাকি লড়তে চলেছেন বিজেপির পক্ষ থেকে।

কথা তো আগে থেকেই ছিল মারে পাল্টা মার। তাই তারকা প্রার্থীর বিরুদ্ধে দাঁড়াবেন তারকা প্রার্থীই। শোনা যাচ্ছে, যাদবপুর কেন্দ্র থেকেই নাকি লড়াই করতে পারেন তিনি। একদিকে মিমি চক্রবর্তী ও অন্যদিকে বিকাশরঞ্জন ভট্টাচার্য তাঁদের বিরুদ্ধে থাকতে চলেছেন অগ্নিমিত্রা পাল। এই বিষয়ে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও ভোটে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন। কিন্তু অন্য একটি সূত্র থেকে জানা গিয়েছে অগ্নিমিত্রা পাল বর্ধমানের যেকোনো কেন্দ্র থেকে লোকসভা ভোটে লড়বেন। তবে কেন্দ্র যেখানেই হোক না কেন এবারের ভোটে লড়তে চলেছেন অগ্নিমিত্রা পাল, সেই খবর একেবারে নিশ্চিত। তবে গোপন সূত্রে জানা যাচ্ছে, যাদবপুরে নাকি মিমির বিরুদ্ধে দাঁড়াতে পারেন শ্রাবন্তী। টলিউডের অন্যতম প্রথম সারির অভিনেত্রী। শুধু শ্রাবন্তীই নন বিজেপির পক্ষ থেকে টলিউডের অন্যতম নামজাদা অভিনেত্রী ঋতুপর্নাকেও প্রার্থী হিসেবে দাঁড় করানোর কথা চলছে।

তাহলে তৃণমূলের পাশাপাশি এবার রাজ্যে গেরুয়া শিবিরে তিন তারকার নাম প্রায় পাকা। অগ্নিমিত্রা পাল, শ্রাবন্তী চ্যাটার্জী, ঋতুপর্ণা সেনগুপ্ত। এখন দেখার বিষয় রাজ্যের মানুষ ঠিক কাকে বেঁছে নিয়ে নিজেদের দেশের দায়িত্ব তুলে দেন।