তিহার জেলে এবার ডাল রুটি খাচ্ছেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম, আদালতের কাছে চাইলেন বিদেশী টয়লেট।

দিল্লি আদালত কাল প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে আইএনএক্স মামলায় তিহার কারাগারে প্রেরণ করেছে। যেখানে চিদাম্বরমকে তিহার ৭ নম্বর কারাগারের বিশেষ কক্ষে রাখা হয়েছে। যেখানে উনাকে সাধারণ বন্দীদের মতো মসুর, রুটি এবং শাকসব্জী খেতে দেওয়া হবে। তিহাড় জেলের মহাপরিচালক সন্দীপ গোয়েল বলেছেন, পি চিদাম্বরমকে ৭ নম্বর কারাগারে এবং পৃথক কক্ষে রাখা হবে এবং রুটি, মসুর ও শাকসবজি দেওয়া হবে। এ ছাড়া চিদাম্বরমকে ওয়েস্টার্ন টয়লেট ব্যাবহার করতে দেওয়া হবে। আদালত চিদাম্বরমকে ওয়েস্টার্ন টয়লেট ব্যাবহার করতে ছাড় দিয়েছে।

জানিয়ে দি, তিহার পৌঁছানোর আগে পি চিদাম্বরম বিশেষ আদালতে কিছু সুপারিশ করেছিলেন। তিনি আদালত থেকে তিহার জেলের কারাগার প্রাঙ্গণে পৃথক বিশেষ সেল, ওয়েস্টার্ন টয়লেট, চশমা, ওষুধ এবং অতিরিক্ত সুরক্ষার দাবি করেছিলেন। যা আদালত মেনে নিয়েছে। আইএনএক্স মিডিয়া মামলায় রাউস অ্যাভিনিউ আদালত বৃহস্পতিবার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে আগাম জামিনের আবেদন থেকে বরখাস্ত করে এবং ১৯ সেপ্টেম্বরের মধ্যে তাকে সিবিআইয়ের বিচারিক হেফাজতে পাঠিয়েছে।

এ ছাড়া আইএনএক্স মামলায় চিদাম্বরমের আইনজীবী আদালতে আবেদন করেছেন যে চিদাম্বরম এনফোর্সমেন্ট ডিরেক্টরেট মামলায় আত্মসমর্পণ করতে চায়। যার পরে আদালত এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে নোটিশ জারি করে এর জবাব চেয়েছিল। পি চিদাম্বরমের আবেদনের শুনানি 12 ই সেপ্টেম্বর ইডি-এর সামনে হবে। চিদাম্বরম দিল্লি হাইকোর্টের সেই আদেশকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ জানিয়েছিলেন, যেখানে তাঁর অগ্রিম আমানত প্রত্যাখ্যান করা হয়েছিল। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের উপর আইএনএক্স মিডিয়াতে অর্থপাচার ও দুর্নীতির অভিযোগ উঠেছে। মামলাটি সিবিআই তদন্ত করছে।

Related Articles