পশ্চিমবঙ্গের মুসলিমরা চেতনায় পিছিয়ে, ফেসবুক লাইভে এসে বললেন দিলীপ ঘোষ

মহা বিপাকে দিলীপ ঘোষ (Dilip Ghosh), বেফাঁস মন্তব্যের জেরে আবারও সংবাদের শিরোনামে উঠে এলেন বিজেপির (Bharatiya Janata Party) রাজ্য সভাপতি। পূর্বে বহুবার নানান বিতর্কিত মন্তব্যের কারণে সংবাদের শিরোনামে উঠে এলেও, এবার রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগতে গিয়ে সমালোচিত হলেন দিলীপ ঘোষ।

গোরুর দুধে সোনা পাওয়া থেকে শুরু করে, রাজ্য সরকারকে কটাক্ষ বিভিন্ন ক্ষেত্রে নানারকম বিতর্কিত মন্তব্যের জন্য বর্তমান দিনে সংবাদের শিরোনামে থাকেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার রাজ্য বিজেপির অফিশিয়াল ফেসবুক পেজ থেকে লাইভ করে রাজ্য সরকারকে কটাক্ষ করতে গিয়ে নিজেই বিতর্কিত মন্তব্য করে ফেললেন।

দিলীপ ঘোষের বেফাঁস মন্তব্য
বর্তমান তৃণমূল সরকারের বিরুদ্ধে মুসলিমদের তোষণের অভিযোগ করে তিনি বলেন, ”তোষণ করে কারও কোনদিন ভালো হয়নি। যে রাজনৈতিক দল তোষণ করে, একমাত্র তাঁদেরই শুধু উপকার হয়। বাংলায় বিগত ৪৪ বছর ধরে সিপিএম ও তৃণমূল মুসলিমদের তোষণ করার পরও ওদের উন্নতি হলও না কেন? কেনই বা ওঁরা এখনও এত পিছিয়ে?”

রাজ্য বিজেপির অফিশিয়াল ফেসবুক পেজ থেকে লাইভে রাজ্য সরকারকে আক্রমণ করতে গিয়ে তিনি একটি বেফাঁস মন্তব্য করে বসলেন। রাজ্য সরকারের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করতে গিয়ে বলে ফেললেন, “সমাজের মুসলিম শ্রেণী শিক্ষায়, সামাজিকতায়, চেতনায় সবকিছুতেই তারা অনেক পিছিয়ে। বিশেষত দেখবেন তাঁদের মধ্যে অপরাধীকরণের প্রবণতা সব থেকে বেশি।”

সমালোচিত দিলীপ ঘোষ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যের জেরেই সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। বেফাঁস মন্তব্য করার জন্য রাজনৈতিক মহলে তাঁকে ঘিরে শুরু হয়েছে নানারকম জল্পনা। বিরোধীদের দ্বারা সমালোচিতও হতে হয়েছে দিলীপ ঘোষকে।

প্রসঙ্গত বলা যায়, এইধরনের বেফাঁস মন্তব্য এই প্রথমবার নয়। এর আগেও নানারকম বেফাঁস এবং বিতর্কিত মন্তব্যের জেরে সংবাদের শিরোনামে এসেছেন তিনি। সেইসঙ্গে বিরোধীদের সমালোচনার পাত্রেও পরিণত হয়েছিলেন।